খেলা বিভাগে ফিরে যান

পর পর আটবার মহিলাদের এশিয়া কাপের ফাইনালে ভারত

October 13, 2022 | < 1 min read

এশিয়া কাপের ফাইনালে ভারত। ছবি টুইটার

অপেক্ষাকৃত দুর্বল থাইল্যান্ডকে হারিয়ে ৭৪ রানে হারিয়ে অষ্টমবারের জন্য মহিলাদের এশিয়া কাপ টি-২০ ক্রিকেটের (Women Asia Cup) ফাইনালে উঠল হরমনপ্ৰিতরা। বাংলাদেশের সিলেটে সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে মহিলাদের এশিয়া কাপের প্রতিটি সংস্করণের ফাইনালে খেলার রেকর্ড করল ভারত (Indian Women team)।

এদিন ভারতকে অলরাউন্ড পারফরম্যান্স করে জেতালেন শেফালি ভর্মা। ওপেন করতে নেমে ২৮ বলে ৪২ রান করার পর, বল হাতে একটি উইকেট নেন শেফালি। আজ, বৃহস্পতিবার দুপুরে দ্বিতীয় সেমিফাইনালে খেলবে পাকিস্তান-শ্রীলঙ্কা। শনিবার সিলেটে ফাইনালে ভারতের মহিলাদের প্রতিপক্ষ কে হয় সেটাই দেখার। গতবার এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের কাছে হেরে গিয়েছিল ভারত।

প্রথমে ব্যাট করে ওপেনার শেফালি ভর্মা (Shafali Verma) (২৮ বলে ৪২) ও অধিনায়িকা হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur) (৩০ বলে ৩৬)-র দারুণ ব্যাটিংয়ে ভর করে ভারতীয় দল ৬ উইকেটে ১৪৮ রান তোলে নির্ধারিত ২০ ওভারে। তবে ভাল বল করেন থাইল্যান্ডের বোলাররা।

জিততে হলে ১৪৯ রান করতে হবে এই অবস্থায় ব্যাট করতে থেমে থাইল্যান্ড পুরো ২০ ওভার ব্যাট করে ৯ উইকেটে করে ৭৪ রান। দীপ্তি শর্মা মাত্র ৭ রান দিয়ে ৩টি উইকেট পান। ৭৪ রানে জিতে ফাইনালে উঠলো ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#harmanpreet kaur, #Indian Women team, #Women Asia Cup, #Shafali Verma

আরো দেখুন