খেলা বিভাগে ফিরে যান

শ্রীলঙ্কাকে হারিয়ে সপ্তমবার এশিয়া চ্যাম্পিয়ন হরমনপ্ৰীতরা

October 15, 2022 | 2 min read

শনিবার সিলেটে শ্রীলঙ্কাকে কার্যত পর্যদুস্ত করে সপ্তমবার এশিয়া চ্যাম্পিয়ন হলো ভারতীয় মহিলা ক্রিকেট দল। ৬৯ বল বাকি থাকতে শ্রীলঙ্কার মেয়েদের ৮ উইকেটে হারিয়ে দিল হরমনপ্ৰীতরা (harmanpreet)। ফাইনালে ৩ উইকেট নিয়ে রেণুকা সিংহ হলেন প্লেয়ার অফ দ্য ম্যাচ।

আজ টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চামিরা আটাপাঠ্যু। কিন্তু ভারতীয় বোলিংয়ের সামনে ধ্বসে পরে শ্রীলঙ্কার ব্যাটিং। নিধারিত ২০ ওভারে ৬৫/৯ রান তোলে শ্রীলঙ্কা (Srilanka)। মাত্র দুজন ব্যাটার, ওশাদি রানাসিংঘে (১৩) এবং ইনোকা রানাওইরা (১৮) দুই অঙ্কের রান করতে সক্ষম হন। ভারতের হয়ে রেণুকা সিংহ ৫ রানে ৩ উইকেট এবং রাজেশ্বরী গায়েকোয়াড এবং স্নেহ রানা দুটি করে উইকেট পান।

জিততে গেলে ২০ ওভারে করতে হবে ৬৬ রান, এই অবস্থায় ব্যাট করতে নেমে ওপেনার শেফালি বর্মা (৫) তাড়াতাড়ি আউট হয়ে যান। কিন্তু উইকেটে এক দিক ধরে রেখে খেললেন স্মৃতি মন্ধনা। রডরিগেজও (২) আউট হয়ে গেলেও মন্ধনা শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ২৫ বলে ৫১ রান করে। তাঁর ইনিংসে ছিল ছ’টি চার এবং তিনটি ছক্কা। তাঁকে সঙ্গে দিলেন অধিনায়ক হরমনপ্রীত (১৪ বলে ১১ রান)। মাত্র ৮.৩ ওভারে ভারত (India) করল ২ উইকেটে ৭১ রান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Women Asia Cup, #India, #Cricket, #srilanka, #harmanpreet kaur

আরো দেখুন