দেশ বিভাগে ফিরে যান

যোগীরাজ্যে নিয়োগ পরীক্ষা ঘিরে চূড়ান্ত অব্যবস্থা, চরম ভোগান্তি

October 17, 2022 | < 1 min read

UPSSSC পরীক্ষার্থী, উত্তরপ্রদেশ, ছবি- PTI

শনিবার ও রবিবার ছিল উত্তরপ্রদেশ সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন কমিশনের (UPSSSC) নিয়োগ পরীক্ষা। এই পরীক্ষায় বসার জন্য কমপক্ষে ৩৭ লক্ষ ৫৮ হাজার জন আবেদন জমা দেন। শনি ও রবিবার দু’টি পর্যায়ে পরীক্ষার ব্যবস্থা করা হয়। সকাল ১০টা থেকে বেলা ১২টা এবং বিকেল ৩ টে থেকে ৫টা পর্যন্ত।

অভিযোগ, এই বিপুল সংখ্যক পরীক্ষার্থীদের যাতায়াতের জন্য কোনও ব্যবস্থা করেনি উত্তরপ্রদেশ রাজ্য প্রশাসন। ফলে পরীক্ষার্থীদের সঙ্গে সঙ্গে নিত্যযাত্রীদের চরম ভোগান্তির সম্মুখিত হতে হয়।

জানা যাচ্ছে, আগেরদিন রাত থেকেই দূরবর্তী জেলার চাকরি প্রার্থীরা বিভিন্ন বাস টার্মিনাস, স্টেশনে ভিড় জমাতে শুরু করেন। লখনৌ, কানপুর, সীতাপুর জংশন-সহ একাধিক স্টেশনে পা দেওয়ার জায়গা ছিল না। উত্তরপ্রদেশের বেশিরভাগ বাস টার্মিনাসও চাকরি প্রার্থীদের ভিড়ে ঠাসা ছিল। কার্যত তিলধারণের জায়গাও ছিল না প্রয়াগরাজ স্টেশনে।

পরীক্ষার্থীদের অভিযোগ, কত সংখ্যক পরীক্ষার্থী উত্তরপ্রদেশে  (Uttar Pradesh) আসতে পারে, তা আগেই জানা ছিল প্রশাসনের। তা সত্ত্বেও অতিরিক্ত বাস কিংবা ট্রেনের বন্দোবস্ত করা হয়নি। সে কারণে ট্রেনে, বাসে ব্যাপক ভিড় হয়। যার ফলে অনেকেই ট্রেনে, বাসে উঠতে পারেননি। সময়মতো পরীক্ষাকেন্দ্রেও পৌঁছনো সম্ভব হয়নি। চাকরি প্রার্থীদের ভিড়ের জেরে গন্তব্যে পৌঁছতে কার্যত কালঘাম ছোটে স্থানীয়দের। তবে এই প্রসঙ্গে একটি শব্দও খরচ করেননি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

TwitterFacebookWhatsAppEmailShare

#UPSSSC PET, #Uttar Pradesh

আরো দেখুন