তথ্য যাচাই বিভাগে ফিরে যান

বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্ক? জেনে নিন আসল সত্য

October 18, 2022 | < 1 min read

শুক্রবার রাত থেকে ঝড়ের গতিতে সমাজ মাধ্যমে ভাইরাল হচ্ছে এক চাঞ্চল্যকর খবর। দাবি করা হচ্ছে, বন্ধ হতে চলেছে কার্টুন নেটওয়ার্ক। গত দুই দশকের ছেলে-মেয়েদের বেড়ে ওঠা এই চ্যানেলটির সঙ্গে, স্বভাবতই সকলের মন খারাপ। ১৯৯২ সালের ১ অক্টোবর বন্ধ হচ্ছে কার্টুন নেটওয়ার্কের যাত্রা শুরু হয়েছিল। অজস্র জনপ্রিয় মজার চরিত্র, সিরিজের সৃষ্টি এর হাত ধরে। নস্টালজিয়ার আরেক নাম কার্টুন নেটওয়ার্ক।

দাবি:
কার্টুন নেটওয়ার্ক বন্ধ হওয়ার খবরে, নেট দুনিয়া দুঃখে কাতর। নেট-নাগরিকরা দুঃখের স্ট্যাটাস আপডেট পোস্ট করছেন। কেউ কেউ লিখেছেন ‘RIP’। কেউ কেউ আবার এর জন্যে ফেসবুককে দোষী করেছেন। অভিনেত্রী অনুষ্কা শর্মাও দুঃখ প্রকাশ করে কার্টুন নেটওয়ার্কের সঙ্গে জড়িত স্মৃতি ভাগ করে নিয়েছেন।

সত্য:

কার্টুন নেটওয়ার্ক স্টুডিও আর ওয়ার্নার ব্রাদার্স আসল সত্য প্রকাশ্যে এনেছে। কার্টুন নেটওয়ার্ক আর ওয়ার্নার ব্রাদার্স একত্রিত হয়ে যাচ্ছে। শোনা যাচ্ছে, নতুন নাম হতে পারে ‘Warner Bros’। হয়ত ‘কার্টুন নেটওয়ার্ক’ নামটাই আস্তে আস্তে মুছে যাবে, এটা ভেবেই নেটিজেনরা দুঃখিত। একত্রিত হওয়ায় ওয়ার্নার ব্রাদার্স টেলিভিশন কার্টুন নেটওয়ার্কের ২৬ শতাংশ কর্মী ছাঁটাই করেছে। তবে আগামী দিনে কার্টুন নেটওয়ার্ক-এর কার্যকলাপ কীভাবে তারা নিয়ন্ত্রণ করবে, তা এখনও জানা যায়নি।

তবে বিশ্বজোড়া অনুরাগীদের মনখারাপের কথা শুনে সাড়া দিল কার্টুন নেটওয়ার্ক। তিরিশে পড়া চ্যানেলটি টুইট করে শনিবার জানিয়েছে, কার্টুন নেটওয়ার্ক মরেনি। তারা কেবল ৩০ বছর পূর্ণ করল। অনুরাগীদের উদ্দেশ্যে বলা হয়েছে, তারা কোথাও যাচ্ছে না। যেমন ছিল তেমনই অনুরাগীদের বাড়িতে তারা থাকবে। কিছু উদ্ভাবনী কার্টুন নিয়ে তারা ফিরে আসবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Fact Check, #cartoon network, #warner brothers, #fake News

আরো দেখুন