দেশ বিভাগে ফিরে যান

যোগী রাজ্যে নির্ভয়া কাণ্ড, দু’দিন ধরে গণধর্ষণ, যৌনাঙ্গে রড ঢুকিয়ে দিল ধর্ষকরা

October 19, 2022 | 2 min read

  গাজিয়াবাদে এক মহিলাকে দু’দিন ধরে ধর্ষণ করে চার যুবক, প্রতীকী ছবি- hindi.asianetnews

দিল্লির দুয়ারেই ঘটল আর এক নির্ভয়া কাণ্ড (Nirbhaya Case)। রাজধানী লাগোয়া যোগী রাজ্য উত্তরপ্রদেশের গাজিয়াবাদে এক মহিলাকে অটো স্ট্যান্ড থেকে তুলে নিয়ে গিয়ে দু’দিন ধরে ধর্ষণ করে চার যুবক। হাত-পা বেঁধে ছুড়ে রাস্তায় ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশ তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেছে। তারা জানিয়েছে, উদ্ধার করার সময়েও ওই যুবতীর গোপনাঙ্গে ঢোকানো ছিল একটি লোহার রড। বর্বোরচিত এই ঘটনা ফের ২০১২ সালের ১৬ ডিসেম্বরকে আবার মনে করিয়ে দিল।

গত ১৬ অক্টোবর গাজিয়াবাদের রাস্তা থেকে অপহৃত হন দিল্লির নন্দনাগরির বাসিন্দা ৩৮ বছরের ওই মহিলা। তাঁকে চার দুষ্কৃতী অপহরণ করে বলে অভিযোগ। ওই চার জন এবং আরও অনেকে গত দু’দিন ধরে টানা ধর্ষণ (Gange Rape) করে ওই মহিলাকে। দিল্লির জিকেবি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। অবস্থা গুরুতর বলে চিকিৎসকেরা জানিয়েছেন। এই ঘটনায় দীনু, শাহরুখ, জুবেদ, ধৌলা এবং ঔরঙ্গজেব নামে পাঁচ যুবককে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানিয়েছে, মহিলা দিল্লির একটি বেসরকারি হাসপাতালের নার্স। গত পরশু তিনি ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গাজিয়াবাদের এক প্রান্তে গিয়েছিলেন। তাঁর ভাই জানিয়েছেন, দিদিকে তিনি সেদিন রাত ন’টা নাগাদ অটো স্ট্যান্ডে পৌঁছে দেন। স্ট্যান্ডে আরও যাত্রী থাকায় তিনি আর অপেক্ষা করেননি। রাত সাড়ে ১১’টা নাগাদ তাঁর ভাগ্নে ফোন করে জানায়, মা বাড়ি ফেরেনি। আত্মীয় স্বজনের কাছে খোঁজখবর না পেয়ে পরদিন সকালে থানায় মিসিং ডায়েরি করেন।

ঘটনাটি প্রসঙ্গে দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল জানিয়েছেন, তাঁর দশ বছর আগের নির্ভয়ার ঘটনা মনে পড়ে যাচ্ছে। যে ভাবে ওই যুবতীকে অত্যাচার করা হয়েছে, যে ভাবে তাঁকে হাত-পা বেঁধে ছুড়ে ফেলে দেওয়া হয়েছে রাস্তায়, তা জেনে শিউরে উঠছেন তিনি। বুধবার এই ঘটনায় কমিশনের প্যানেল জানিয়েছে, তারা গাজিয়াবাদের (Ghaziabad) পুলিশ সুপারকে একটি নোটিস পাঠিয়েছে। অপরাধীদের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে তা জানতে জবাবও তলব করা হয়েছে। পাশাপাশি এই ঘটনায় দায়ের হওয়া এফআইআরের একটি প্রতিলিপিও চেয়ে পাঠানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nirbhaya Case, #Uttar Pradesh, #Ghaziabad, #gang rape

আরো দেখুন