উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপি’র সাংসদ, বিধায়ক, সিপিএম-এর অশোকের বাড়িতে, কীসের ইঙ্গিত?

October 25, 2022 | 2 min read

বঙ্গ রাজনীতিত রাম-বাম জোটের একটি তত্ত্ব ইদানিং শোনা যাচ্ছে। বিশেষত গত বিধানসভা নির্বাচনের আগে থেকে। তৃণমূল কংগ্রেসের তরফে মাঝেমধ্যেই অভিযোগ করা হয় রাম-বাম জোট অর্থাৎ রাজ্য বিজেপি ও সিপিআইএম-এর মধ্যে একটি অদৃশ্য আঁতাত রয়েছে। এই জোট রাজ্য সরকারের বিরুদ্ধে লাগাতার ষড়যন্ত্র করে চলেছে। কালী পুজোর দিন এই তত্ত্ব আরও জোরালো হল।


উত্তরবঙ্গে সিপিএমের মুখ অশোক ভট্টাচার্যর বাড়িতে সোমবার যান বিজেপির দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত। সঙ্গে ছিলেন শিলিগুলির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। বঙ্গ-রাজনীতিতে এমন নজির নেই বললেই চলে, যা গতকাল প্রত্যক্ষ করেছে শিলিগুড়ি।
কালীপুজোর দিনে সেই বৈঠকের ছবি ফাঁস করে তৃণমূল দাবি করছে, সৌজন্য সাক্ষাতের নামে বিজেপি ও সিপিএম নেতারা রাজ্য সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন। বিজেপি ডিসেম্বরে রাজ্য সরকারের পতন ঘটাবে বলে প্রকাশ্যে দাবি করে চলেছে। সেই সময় সিপিএম-সহ বামেরা যাতে বিরোধিতা না করে বিজেপির পাশে থাকে সে জন্য অশোকবাবুর মারফৎ আলিমুদ্দিন স্ট্রিটকে বার্তা পৌঁছে দিতেই গেরুয়া শিবিরের দুই নেতা গিয়েছিলেন শিলিগুড়ির নেতার বাড়িতে।


ডিসেম্বরে বাংলার সরকার ফেলে দিয়ে রাজ্যে একাংশকে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেওয়া নিয়ে কেন্দ্রের চক্রান্তের আশঙ্কা তৃণমূল ইতিমধ্যেই প্রকাশ করেছে। বিজেপি যে তাদের চক্রান্তে সিপিএমকে সঙ্গী করেছে, সেই অভিযোগও ইতিমধ্যেই তুলেছে তৃণমূল। গোটা ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল নেতৃত্ব।


স্বাভাবিক ভাবেই ঘটনা জানাজানি হওয়ায় মুখরক্ষায় তাকে সৌজন্য সাক্ষাৎকার বলে চালানোর চেষ্টা করা হয়েছে। দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত উল্টে ঘটনার অভিমুখ অশোক ভট্টাচার্যের দিকে ঘোরাতে চান। বলেন, “ডিসেম্বরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ফেলে দেওয়ার জন্য সব ব্লু প্রিন্ট তৈরি করে রেখেছে বিজেপি। এ কথা শোনার পর এর ডিটেইলস জানতে চান অশোক। অন্যদিকে, প্রাক্তন পুরমন্ত্রী সংবাদমাধ্যকে বলেন, “আরে বিজেপির সাংসদ যদি বাড়িতে আসেন তাহলে কি ওঁকে কি আমি ঘর থেকে বের করে দেব? এটা কি কাম্য আমার থেকে?”

তবে যে যাই বলুন, কালী পুজোর দিন তাঁদের এই সাক্ষাৎ ঘিরেই এক বঙ্গ রাজনৈতিক মহলে নতুন আলোড়ন তৈরি হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #siliguri, #Ashok Bhattacharya, #Raju Bista, #shankar ghosh, #bjp

আরো দেখুন