দেশ বিভাগে ফিরে যান

ইডি, ইনকাম ট্যাক্সকে ব্যবহার বাংলায়, তেলেঙ্গানার সরকার ফেলা নিয়ে ভাইরাল অডিও ক্লিপ

October 29, 2022 | 2 min read

তেলঙ্গানায় বিধায়ক ভাঙিয়ে টিআরএসের সরকার ফেলে দিয়ে বিজেপি সরকার গড়ার যে চেষ্টা শুরু হয়েছে বলে রাজ্যের শাসকদল তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) অভিযোগ তুলেছিল। এবার সেই অভিযোগের সঙ্গে জুড়ল বাংলার নাম।

শুক্রবার টিআরএসের মিডিয়া সেলের প্রধান এম কৃষঙ্ক টুইটারে একটি অডিও ক্লিপ পোস্ট করেছেন। সেই অডিও ক্লিপে বারংবার শোনা যাচ্ছে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক(সংগঠন) বি এল সন্তোষের নাম।

কথোপকথন বাংলায় তর্জমা করলে অনেকটা এরকম দাঁড়ায় :

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে: সন্তোষই একমাত্র সিদ্ধান্ত নিতে পারবে। সে’ই পরিকল্পনা (প্ল্যান) করবে।

উত্তরদাতা: আচ্ছা। আচ্ছা।

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে: আমরা একটা জিনিস করতে পারি। আমরা সরাসরি সন্তোষের সঙ্গে বসলাম, ওইদিনই সন্তোষকে নিয়েই আমরা ২ নম্বর ব্যক্তির কাছে যাবো। সেটাই আমার মনে হয় সবচেয়ে ভাল হবে।

উত্তরদাতা: হ্যাঁ। আচ্ছা। হায়দ্রাবাদে আমাদের মিটিং হয়ে গেলে, সন্তোষ জী, নন্দু শেঠ হায়দ্রাবাদে এলে আমরা কোথাও এক্সপোসড হব না। তারা যদি এখানে ট্রাভেল করে, তাহলে স্ক্যানারের নজরে পড়ে যাবে।

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে: সেকারণে, আগে জিনিসটা আয়োজন করো। আগামীকাল বলছি। আমি একটা কাজ করব, সন্তোষের কাছে আগামীকাল এই মেসেজটা পৌঁছে দেব।

উত্তরদাতা: ওকে।

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে: এগারোটা নাগাদ আমি, সন্তোষ এবং অন্য আরেকজন একটা ছোট মিটিং সেরে নেব। সেই সময় আমি সন্তোষের সঙ্গে কথা বলে নেব, ভয় পেয়ো না আমি কোনও নাম প্রকাশ্যে আনব না। এর মধ্যে নয়, আমি সরাসরি ওই লোকটার সঙ্গে ডিল করছি। এখানে কোনও বিভ্রান্তির জায়গা নেই। আগামীকাল আমি এই বিষয়ে সন্তোষের সঙ্গে কথা বলব। তারপর পর বলছি

উত্তরদাতা: নিশ্চয়ই। ওকে স্বামীজি। (প্রথম কণ্ঠস্বরের ব্যক্তিগতকে উত্তরদাতা এই প্রথম স্বামীজি বলে সম্বোধন করল) কিন্তু আমি আপনাকে অনুরোধ করছি, দয়া করে ( একাধিকবার please ব্যবহার করে) বিষয়টি খুব গোপনে রাখবেন। তা না হলে, আমাদের জীবন বিপন্ন হয়ে যাবে।

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে (স্বামীজি): না না না, এই বিষয়ে তোমার ভয় পাওয়ার কোনও কারণ নেই। যদি কোনও ছোট্ট কোনও সমস্যাও হয়, বা দেখা দেয়, আমার তৎক্ষণাৎ প্যাচ আপ করে নেব। আমরা কেন্দ্র থেকে পুরো নিরাপত্তা দেব। ভয় পেয়ো না।

উত্তরদাতা: ওকে।

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে (স্বামীজি): তোমার নিরাপত্তা সুনিশ্চিত করা আমাদের দায়িত্ব, তুমি আমাদের স্ক্যানারের মধ্যেই আছো। ভয় পেয়ো না।

উত্তরদাতা: ওকে, স্বামীজি।

প্রথমে যার কণ্ঠস্বর শোনা যাচ্ছে (স্বামীজি): ইডি থেকে শুরু করে ইনকাম ট্যাক্স পর্যন্ত, যেকোন কিছু এবং নিরাপত্তার বিষয়ও। (সবক্ষেত্রে রক্ষা করার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে।) ভয় পেয়ো না। বাংলায় আমাদের অভিজ্ঞতা খুব ভাল, সুতরাং ভয় পাওয়ার দরকার নেই।

উত্তরদাতা: ওকে।

শুনে নিন সেই ভাইরাল অডিও।

দৃষ্টিভঙ্গি এই অডিও ক্লিপের সত্যাসত্য যাচাই করেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Income tax

আরো দেখুন