খেলা বিভাগে ফিরে যান

আয়ারল্যান্ডকে হারালেও চোট-আঘাত উদ্বেগে রাখছে অজিদের

October 31, 2022 | 2 min read

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) অস্ট্রেলিয়া ৪২ রানে আয়ারল্যান্ডকে হারাল। কিন্তু আইরিশদের কেন ‘জায়ান্ট কিলার’ বলা হয় তার প্রমাণ আবারও মিললো সুপার টুয়েলভের এই ম্যাচে। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার নজির রেখেছে আইরিশরা।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া (Australia) করে ১৭৯ রান। ফিল্ডিং করতে এসে অস্ট্রেলিয়া ১২ বলে আইরিশদের ৫ উইকেট তুলে নিয়েই ম্যাচের গতিপথ নির্ধারণ করে দিয়েছিল। ২৫ রানে পড়েছে ৫ উইকেট। ঠিক সেই অবস্থান থেকে আয়ারল্যান্ড খেলা চালিয়ে অলআউট হয়েছে ১৩৭ রানে! লরকান টাকার একপ্রান্ত আগলে লড়াই চালিয়ে যাওয়াতেই এটা সম্ভব হয়েছে। ৪৮ বলে ৯ চার ও ১ ছক্কায় ৭১ রানে অপরাজিত ছিলেন তিনি।

লরকান টাকারকে একটা পর্যায় পর্যন্ত গ্যারেথ ডেলানি সঙ্গ দেওয়ায় ৬৮ রানে পড়েছে ষষ্ঠ উইকেট। ডেলানি ১৪ রানে ফিরেছেন। তারপর মার্ক অ্যাডেয়ারও লরকানের লড়াইয়ে সঙ্গ দিয়েছেন। কিন্তু বেশিক্ষণ থিতু হতে পারেননি। ফিওন হ্যান্ড, ব্যারি ম্যাকার্থি ও জশ লিটলদেরও হয়েছে তাই। তাতে ১৮.১ ওভারে ১৩৭ রানেই অলআউট হয়েছে আয়ারল্যান্ড।

অজি বোলারদের মধ্যে ১৪ রানে দুটি নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। একই ওভারে জোড়া আঘাত হানেন তিনি। ১৯ রানে অ্যাডাম জাম্পা নিয়েছেন দুটি। ২৮ রান খরচায় প্যাট কামিন্স ও ৪৩ রানে সমান দুটি উইকেট নেন মিচেল স্টার্কও।

জয়ের পর গ্রুপ ওয়ানে ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে অস্ট্রেলিয়া। এক ম্যাচ কম খেলা নিউজিল্যান্ড ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে ইংল্যান্ড। আয়ারল্যান্ড (Ireland) অবশ্য ৪ ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে চারে অবস্থান করছে। তার পর থাকা শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সংগ্রহ ২ পয়েন্ট।

তবে আয়ারল্যান্ডকে হারালেও অস্ট্রেলিয়া শিবিরে অবশ্যই কিছুটা উদ্বেগ থাকবে।

হ্যামস্ট্রিং সমস্যার কারণে ইনিংসের অর্ধেরও বেশি সময় ফিল্ডিং করেননি অ্যারন ফিঞ্চ। টিম ডেভিড পুরো ইনিংসটাই কাটিয়েছেন মাঠের বাইরে। স্টোইনিস মাঠের ভেতরে-বাইরে যেতে থাকেন বারবার। তাই চোট-আঘাতের বিষয়টি উদ্বেগে রেখেছে অজিদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #Ireland, #t20 world cup 2022, #Australia vs Ireland

আরো দেখুন