দেশ বিভাগে ফিরে যান

মোদী আসবেন, তাই রাতারাতি ভোল বদল মোরবির সিভিল হাসপাতালের

November 1, 2022 | 2 min read

মোদী আসবেন তাই রাতারাতি ঢেকে ফেলা হল হাসপাতালের দৈন্যদশা। গুজরাতের মোরবিতে ভেঙে পড়েছে কেবল ব্রিজ, বেড়েই চলেছে মৃতের সংখ্যা। এই পরিস্থিততে আজ মোরবির সিভিল হাসপাতালে চিকিৎসাধীন ব্রিজ বিপর্যয়ে আহতদের দেখতে যাচ্ছেন মোদী। মোরবির সিভিল হাসপাতালে ব্রিজ বিপর্যয়ে আহত প্রায় ১০০ জনের মানুষের চিকিৎসা চলছে, তাদের মোদী দেখতে যাবেন বলেই রাতারাতি হাসপাতালের ভোল বদলে ফেলা হল।

মোদী সফরের কয়েক ঘণ্টা আগে মধ্যরাতে হাসপাতালকে মেরামতি করে, ঝাঁ চক চকে করে সাজিয়ে তোলা হল। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুসন্ধানে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। হাসপাতালের বেশ কিছু দেওয়াল, ছাদের কিছু কিছু অংশে নতুন করে রঙ করা হয়েছে। নতুন ওয়াটার কুলার আনা হয়েছে। দুটি ওয়ার্ডে যেখানে ব্রিজ দুর্ঘটনায় আহত প্রায় ১৩ জনকে ভর্তি করা হয়েছে, সেখানে হাসপাতালের বিছানার চাদরও পরিবর্তন করা হয়েছে। গভীর রাতে একাধিক লোককে হাসপাতাল চত্বর ঝাড় দিতে দেখা গিয়েছে। পরিচ্ছন্নতার বহরে পুরানো ওয়াটার কুলার এবং ক্ষতিগ্রস্ত দেওয়াল ও ছাদ ঢেকে দেওয়া হয়েছে।

মোদীকে খোঁচা দিতে ছাড়েনি বিরোধীরা। তাদের বক্তব্য, ফটোশ্যুট যাতে ভাল হয়, তা নিশ্চিত করতে মোদী ইভেন্ট ম্যানেজমেন্ট নিয়ে ব্যস্ত।

কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়েছে, “আগামীকাল (আজ) প্রধানমন্ত্রী মোরবির সিভিল হাসপাতালে যাবেন। তার আগে, পেইন্টিং চলছে, চকচকে টাইলস বসানো হচ্ছে। প্রধানমন্ত্রীর ছবিতে যাতে কোনও ত্রুটি না থাকে তা সুনিশ্চিত করতে সমস্ত রকম ব্যবস্থা করা হচ্ছে। কোনও লজ্জা নেই, এত মানুষ মারা গিয়েছে, কিন্তু তারা ইভেন্ট ম্যানেজমেন্টে ব্যস্ত।”

আম আদমি পার্টি তরফে হাসপাতালের ছবি পোস্ট করে লেখা হয়েছে, “মোরবি সিভিল হাসপাতালের দৃশ্য। আগামীকাল প্রধানমন্ত্রীর ফটোশ্যুটে যাতে কোনও খামতি তা নিশ্চিত করার জন্যে মেরামতের কাজ চলছে। গত ২৭ বছরে বিজেপি যদি কাজ করত, তাহলে মধ্যে রাতে হাসপাতাল সাজানোর প্রয়োজন পড়ত না”

TwitterFacebookWhatsAppEmailShare

#aap, #bjp, #gujarat, #Morbi civil hospital, #Narendra Modi, #Congress

আরো দেখুন