আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

গুলিবিদ্ধ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান

November 3, 2022 | < 1 min read

গুলিবিদ্ধ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। সংবাদমাধ্যম সূত্রে খবর, তাঁর ডান পায়ে কমপক্ষে ৪-৫টি গুলি লেগেছে। সঙ্গে সঙ্গে ইমরানের পায়ে ব্যান্ডেজ বেঁধে এসইউভি গাড়িতে চাপিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে লাহোরে। শুরু হয়েছে চিকিৎসা।

পাকিস্তানে গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার দাবিতে গত শুক্রবার লাহোর থেকে ইসলামাবাদ লং মার্চ শুরু করেছন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। দলের সব নেতা, কর্মী ও সমর্থককে লাহোরের লির্বাটি চকে সমবেত হওয়ার ডাক দিয়েছিলেন ইমরান। সেখান থেকে তাঁরা সকলে প্রায় ৪০০ কিলোমিটার হেঁটে ইসলামাবাদে যাচ্ছেন। সেই কর্মসূচির অংশ হিসাবেই ওয়াজিরাবাদে দলীয় সমর্থকদের সমাবেশে যোগ দিয়েছিলেন ইমরান। সেখানেই গুলি চালানোর ঘটনা ঘটে।

তবে এটাই প্রথমবার নয়। ইতিপূর্বে ২০০৭ সালেও রাওয়ালপিণ্ডিতে প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক তথা রাজনীতিবিদ ইমরান খানের উপর হামলা হয়। ২০২২ সালে সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। পাকিস্তানের (Pakistan) বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এই ঘটনা নিসন্দেহে তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। হামলার ঘটনার পিছনে কোনও জঙ্গি সংগঠন জড়িত বলে প্রাথমিক ভাবে মনে করছে পাক পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#imran khan, #pakistan

আরো দেখুন