দেশ বিভাগে ফিরে যান

৬ রাজ্যে চলছে উপনির্বাচন, গুজরাত নির্বাচনের আগে কোথায় দাঁড়িয়ে BJP মিলবে ইঙ্গিত?

November 3, 2022 | < 1 min read

৬ রাজ্যের ৭টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন চলছে। এই উপনির্বাচন বিজেপির কাছে কার্যত মাটি পরীক্ষা হতে চলেছে। মোদীর রাজ্য গুজরাত ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের আগে এই উপনির্বাচনকে অ্যাসিড টেস্ট হিসেবে দেখছে বিজেপিও। আজ, সকাল থেকেই সাত কেন্দ্রে ভোটদান চলছে।

কংগ্রেস বিধায়ক ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দেওয়ায় তেলেঙ্গনার মানুগোড়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন চলছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই তেলেঙ্গানায় বিজেপির অপারেশন লোটাস মুখ থুবড়ে পড়েছে। অন্যদিকে, বিহারের মোকামা ও গোপালগঞ্জে উপনির্বাচন হচ্ছে। নীতিশ বিজেপির সঙ্গ ছাড়ার পর, সে রাজ্যের হাওয়া কি বলছে, উপনির্বাচনের ফলাফলে তা জানা যাবে। হরিয়ানার আদমপুরের বিধায়ক কুলদীপ বিষ্ণোই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় সেখানে ভোট হচ্ছে।

উত্তরপ্রদেশের গোলা গোরখনাথেও চলছে ভোট গ্রহণ। অন্য কেউ প্রার্থী না দেওয়ায়, সেখানে সমাজবাদী পার্টি ও বিজেপির দ্বিমুখী লড়াই চলছে। বিজেপি বিধায়কের মৃত্যু হওয়ায় ওড়িশার ধামনগর কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। উপনির্বাচন চলছে মহারাষ্ট্রের আন্ধেরি পূর্ব কেন্দ্র, সেখানে প্রয়াত বিধায়কের স্ত্রীই প্রার্থী হয়েছেন। উল্লেখ্য, ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী আগেই প্রার্থী পদ প্রত্যাহার করেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #gujarat, #politics, #By Election, #Gujarat election

আরো দেখুন