আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

কেমন আছেন ইমরান খান?

November 4, 2022 | < 1 min read

পাকিস্তানে গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার দাবিতে গত বৃহস্পতিবার লাহোর থেকে ইসলামাবাদ লং মার্চ শুরু করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। দলের সব নেতা, কর্মী ও সমর্থককে লাহোরের লির্বাটি চকে সমবেত হওয়ার ডাক দিয়েছিলেন ইমরান। সেখান থেকে তাঁরা সকলে প্রায় ৪০০ কিলোমিটার হেঁটে ইসলামাবাদে যাচ্ছেন। সেই কর্মসূচির অংশ হিসাবেই ওয়াজিরাবাদে দলীয় সমর্থকদের সমাবেশে যোগ দিয়েছিলেন ইমরান। সেখানেই আচমকাই গুলি চালতে শুরু করে। ইমরান খানের ডান পায়ে চার চারটি গুলি লাগে।


বৃহস্পতিবার রাতেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর পায়ে অস্ত্রোপচার করে গুলি বের করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, ইমরানের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে বেশ কিছু দিন সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাঁকে। আগামী তিন সপ্তাহ হাঁটাচলা করতে পারবেন না তিনি।

ইমরানের সংকট কেটেছে, সেই খবর পেয়ে সুদূর ব্রিটেনে বসে স্বস্তি পেয়েছেন তাঁর প্রাক্তন স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ। বিপদের মুহূর্তে যে যুবক বন্দুকবাজের হাত টেনে ধরে বন্দুকের নিশানা লক্ষ্যভ্রষ্ট করেছিলেন, যার জেরেই ইমরান নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচেছেন, সেই যুবককে ধন্যবাদ জানিয়েছেন জেমাইমা। ছেলেদের তরফেও কৃতজ্ঞতা জানানো হয়েছে। নিজেদের আবেগের কথা জানিয়ে টুইট করেছেন ইমরানের প্রাক্তন স্ত্রী।

গতকালের গুলিচালনার ঘটনায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান নেতা ইমরান খান ছাড়াও আরও অন্তত ১৫ জন পিটিআই সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে রয়েছেন সিন্ধ প্রদেশের প্রাক্তন গভর্নর ইমরান ইসমাইল ও প্রাক্তন মন্ত্রী ফয়সল জাভেদও।

TwitterFacebookWhatsAppEmailShare

#imran khan, #politics, #Firing, #pakistan

আরো দেখুন