খেলা বিভাগে ফিরে যান

আফগানদের হারিয়েও সেমিফাইনালের রাস্তা সাফ হলো না অস্ট্রেলিয়ার

November 4, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: Twitter

রুদ্ধশ্বাস শেষ ওভারে আফগানিস্তানকে ৪ রানে হারিয়েও টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা অনিশ্চিত থাকল অস্ট্রেলিয়ার। ৫টি ম্যাচে খেলে তাদের পয়েন্ট এখন ৭। এদিকে ৪টি ম্যাচ খেলে ইংল্যান্ডের পয়েন্টও ৫। তবে অস্ট্রেলিয়ার নেট রান রেট যেখানে -০.১৭৩, ইংল্যান্ডের সেখানে +০.৫৪৭। সুতরাং পরের ম্যাচে ইংল্যান্ড জিতলে আরও কঠিন হবে অস্ট্রেলিয়ার সেমিফাইনালে যাওয়া।

আজ টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবী। কিন্তু মিচেল মার্শ (৪৫) এবং গ্লেন ম্যাক্সওয়েলের (৫৪*) ধ্বংসাত্বক ব্যাটিং শুরু থেকেই চাপে রাখে আফগানদের। ডেভিড ওয়ার্নার (২৫) এবং মার্ক স্টিয়নিস (২৫) তাদের সঙ্গ দেন। ১৬৮/৮ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। ফজলহক ফারুকী ২টি এবং নাভিন উল হক ৩টি উইকেট পান আফগানিস্তানের পক্ষে।

১৬৯ রান করতে হবে জিততে, এই অবস্থায় ব্যাট করতে নেমে ভালোই ব্যাট করছিলেন গুলবাজ (৩০) ও জার্দান(২৬)। এরপর গুলব্দিন নাইব (৩৯) রানআউট হতেই ধ্বসে পরে আফগানিস্তান। শেষের দিকে মরিয়া চেষ্টা করেন রাশিদ খান (৪৮*) এবং রাসূলই (১৫)। জাম্পা ২/২২ এবং হ্যাজেলউড ২/২২ বেঁধে দেন আফগানদের। নবীদের ইনিংস শেষ হয় ১৬৪/৭ রানে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Afghanistan, #Australia, #T 20 Series

আরো দেখুন