খেলা বিভাগে ফিরে যান

শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে অস্ট্রেলিয়াকে পেছনে রেখে সেমিফাইনালে ইংল্যান্ড

November 5, 2022 | < 1 min read

টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ১-এ সিডনিতে আজ ছিল ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা, দুজনেরই সেমিফাইনাল ওঠার লড়াই। সেই লড়াইতে ৪ উইকেটে জয়ী হল ইংল্যান্ড। মূলত বেন স্টোকসের ঠান্ডা মাথার ব্যাটিং জিতিয়ে দিল ইংল্যান্ডকে। গ্রুপ ১-এ নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার পয়েন্ট সংখ্যায় ৭। কিন্তু নেট রানরেটের নিরিখে নিউজিল্যান্ড (২.১১৩) এবং ইংল্যান্ড (০.৪৭৩) পৌঁছে গেল সেমি ফাইনালে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার অধিনায়ক শনাকা। কিন্তু নিশানকা (৬৭), মেন্ডিস (১৮) এবং রাজপক্ষ (২২) ছাড়া শ্রীলঙ্কার কোনও ব্যাটারই দুই অংকের স্কোরে পৌঁছতে পারেননি। ইংল্যান্ডের পক্ষে ৩টি উইকেট পান মার্ক উড। আদিল রশিদ (১/১৬) বেঁধে রাখেন শ্রীলঙ্কার ব্যাটারদের। ২০ ওভারের শেষে শ্রীলঙ্কা তোলে ১৪১/৮।

জিততে হলে করতে হবে ১৪২ রান, এই অবস্থায় ব্যাট করতে নাম ইংল্যান্ড। ৭৫ রানে প্রথম উইকেট পরে ইংল্যান্ডের। অধিনায়ক বাটলার করেন ২৮ রান। হ্যালেস করেন ৪৭ রান। তারপর দ্রুত কয়েকটি উইকেট খোয়ায় ইংল্যান্ড। কিন্তু বেন স্টোকস (অপরাজিত ৪২) ঠান্ডা মাথায় ইংল্যান্ডকে লক্ষ্যে পৌঁছে দেন। ২ বল বাকি থাকতে ইংল্যান্ড তুললে ফেলে ১৪৪/৬। শ্রীলঙ্কার পক্ষে লাহিরু কুমারা, হাসরঙ্গা ডি সিলভা এবং ধনঞ্জয় ডি সিলভা তিনজনেই ২টি করে উইকেট পান।

TwitterFacebookWhatsAppEmailShare

#England, #srilanka, #t20 world cup 2022, #Semifinals

আরো দেখুন