খেলা বিভাগে ফিরে যান

T-20 বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে কারা? দেখে নিন ম্যাচসূচি

November 6, 2022 | < 1 min read

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। গ্রুপ-১-এর দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। ১০ নভেম্বর অ্যাডিলেডে ভারত ইংল্যান্ডের মুখোমুখি হবে। চলতি বিশ্বকাপ অঘটনের বিশ্বকাপ। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা দল ওয়েস্ট ইন্ডিজ, এবার আগে-ভাগে বিদায় নিয়েছে। বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পায়নি ক্যারাবিয়ানরা। অন্যদিকে, জিম্বাবোয়ে হারিয়ে পাকিস্তানকে, আয়ারল্যান্ড হারিয়েছে ইংল্যান্ডকে, নেদারল্যান্ডসের কাছে হেরে বিদায় নিয়েছে দক্ষিণ অফ্রিকা। প্রমাণিত হয়েছে ছোট দল বড় দল নয়, দিনের শেষে যে ক্রিকেট খেলবে, জয়ী হবে সেই।

গোটা বিশ্বকাপজুড়ে রিং মাস্টারের ভূমিকায় ছিল বৃষ্টি। বরুণদেব একা হাতেই চার, চারখানা ম্যাচ বাতিল করিয়েছেন। একাধিক ম্যাচ বৃষ্টির জন্যে বিঘ্নিত হয়েছে, ওভার কমিয়ে ফলাফলে পৌঁছতে হয়েছে ডাকওয়ার্থ-লুইস নিয়ম মেনে। শেষ অবধি শেষ চারে পৌঁছলে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত এবং পাকিস্তান। গ্ৰুপ-১ থেকে সেমিফাইনালে পৌঁছল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড, দুটি দলেরই সংগ্রহ ৭ পয়েন্ট। পাঁচটি ম্যাচের মধ্যে তিনটি করে ম্যাচ জিতেছে দুই দল। একটি করে ম্যাচে পরাজিত হয়েছে, এবং দু-দলেরই একটি করে ম্যাচ বৃষ্টির জন্যে বাতিল হয়েছে। কিন্তু নেট রান রেটের বিচারে শীর্ষে নিউজিল্যান্ড।

অন্যদিকে, দ্বিতীয় গ্ৰুপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। পাঁচ ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জিতে ভারতের পয়েন্ট ৮। দক্ষিণ আফ্রিকা পরাজিত হওয়ায় গ্ৰুপ পর্যায়ে দ্বিতীয় স্থানে শেষ করল পাকিস্তান। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট।

এক নজরে টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালের সূচিঃ

৯ নভেম্বরঃ নিউজিল্যান্ড-পাকিস্তান, সিডনি, দুপুর ১-৩০ (ভারতীয় সময়)
১০ নভেম্বরঃ ইংল্যান্ড-ভারত, অ্যাডিলেড, দুপুর ১-৩০ (ভারতীয় সময়)

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #pakistan, #New Zealand, #England, #T20 World Cup, #semi finals

আরো দেখুন