খেলা বিভাগে ফিরে যান

আজ টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে কে এগিয়ে? পাকিস্তান না নিউজিল্যান্ড

November 9, 2022 | < 1 min read

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই নিউজিল্যান্ড দুর্দান্ত ক্রিকেট খেলেছে। গতবারের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেগিয়েছিল কিউইরা। কিন্তু এবার শুরুতেই অস্ট্রেলিয়াকে মধুর প্রতিশোধ নিয়েছে কিউইরা। গ্রুপ ১-এর শীর্ষে থেকে তার সেমিফাইনাল উঠেছে।

অন্যদিকে পাকিস্তান প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং দুর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে হারলেও নিজেদের শেষ তিন ম্যাচে নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে টানা জয়ের পর সেমিফাইনালে উঠেছে গ্রুপ ২-এর দ্বিতীয় দল হিসেবে।

আজ বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতীয় সময় দুপুর ১:৩০ টায় প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। কিন্তু কারা ফেভারিট?

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তান-নিউজিল্যান্ড অতীতে একে ওপরের মুখোমুখি হয়েছে ২৮টি ম্যাচে। তার মধ্যে ১৭টিতে জিতেছে পাকিস্তান, ১১টিতে নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে পাকিস্তান এবং নিউজিল্যান্ড ৬ ম্যাচে মুখোমুখি হয়। সেই ছয়বারের সাক্ষাতে চারবার জিতেছে পাকিস্তান। দুইবার জিতেছে নিউজিল্যান্ড।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), মহম্মদ হ্যারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, মহম্মদ নাওয়াজ, শাদাব খান, মহম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হ্যারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: ফিন অ্যালান, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ড্যারেল মিচেল, জেমস নিশম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লকি ফর্গুসন, ট্রেন্ট বোল্ট

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #New Zealand, #t20 world cup 2022, #First Semifinal, #Cricket

আরো দেখুন