খেলা বিভাগে ফিরে যান

ওয়ার্কলোড না নিতে পারলে টাকাও ফিরিয়ে দেওয়া উচিত- টিম ইন্ডিয়াকে নিয়ে বিস্ফোরক গাভাস্কার

November 12, 2022 | < 1 min read

বৃহস্পতিবার টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জার হার হারতে হয়েছে ভারতকে। তারপর থেকেই ভারতীয় দলকে ধুয়ে দিতে শুরু করেছেন সুনীল মনোহর গাভাস্কার থেকে বীরেন্দ্র শাহবাগের মতো একের পর এক প্রাক্তনীরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এবার নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ভারতীয় দল। সেই দলে একাধিক পরিবর্তন দেখা দিতে চলেছে। এই প্রসঙ্গে এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গাভাস্কার বলেন, “পরিবর্তন-ই একমাত্র স্থিতাবস্থা। যখন আপনি বিশ্বকাপ জিততে পারবেন না, দলে পরিবর্তন হবে। আমরা দেখতে পাচ্ছি এরপর নিউজিল্যান্ডে যে দল যাচ্ছে তাতেও পরিবর্তন হচ্ছে। আর এই যে ওয়ার্কলোডের কথা হচ্ছে। কীর্তি আর মদন ঠিকই বলেছে, ওয়ার্কলোড কি শুধু ভারতের হয়ে খেলার সময়ই হয়?”

লিটল মাস্টার আরও ব্যখ্যা দেন, “যখন তুমি আইপিএল খেল। এক জায়গা থেকে অন্য জায়গায় যাও। তখন ওয়ার্কলোড হয় না? শুধুমাত্র ভারতের হয়ে খেলার সময় কোনও নন গ্ল্যামারাস দেশে তুমি যাও তখনই যত ওয়ার্কলোড এসে হাজির হয়?” এতেই থামেননি গাভাস্কার। তিনি আরও বলেন, “যখন তুমি ফিট তখন ওয়ার্কলোডের প্রশ্নই ওঠে না। তোমাকে দলে নেওয়া হয়েছে আর তার বিনিময়ে একটা মোটা অঙ্ক ফি হিসেবে দেওয়া হয়েছে। যদি তুমি ওয়ার্কলোডের কারণে খেলতে না পারো তাহলে টাকাটা-ও ফিরিয়ে দেওয়া উচিত।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #Cricket, #T20 World Cup, #Sunil Gavaskar

আরো দেখুন