রাজ্য বিভাগে ফিরে যান

প্রার্থী করার লোক নেই, আন্দোলনরত চাকরিপ্রার্থীদের পঞ্চায়েতে টিকিট দিচ্ছে BJP?

November 14, 2022 | < 1 min read

পঞ্চায়েত ভোট আসন্ন, এমতবস্থায় বাংলায় প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি। অন্যদিকে, দল ভাঙিয়ে এনে প্রার্থী করা বিজেপির ট্রেন্ড। সেই পুরনো কৌশল আর কাজ করছে না। তাই ঝুলি থেকে নয়া বিড়াল বের করছে বিজেপি। রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের প্রার্থী হওয়ার প্রস্তাব দিচ্ছে বিজেপি। শোনা যাচ্ছে, ইতিমধ্যে একাধিক আন্দোলনকারীর সঙ্গে এ বিষয়ে কথা বলে ফেলেছেন তারা।

জেলায় জেলায় গোষ্ঠী কোন্দলে বঙ্গ বিজেপির সংগঠন জেরবার। বুথে বুথে ও মণ্ডল স্তরে পূর্ণাঙ্গ কমিটি গড়তেও ডাহা ফেল করেছে বঙ্গ বিজেপি। দোরগোড়ায় পঞ্চায়েত ভোট, ত্রিস্তর পঞ্চায়েতের সমস্ত আসনে প্রার্থী দেওয়ার ক্ষমতাই নেই বিজেপি। লোক জোগাড় করাই বাংলার গেরুয়া নেতাদের কাছে পাহাড় প্রমাণ চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তাই চাকরিপ্রার্থীদের প্রস্তাব দিচ্ছে বিজেপি।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, বঙ্গ রাজনীতিতে দেউলিয়া বিজেপি। দলের পতাকা ধরার লোক পাচ্ছেন না সুকান্ত, দিলীপরা। আর বিজেপির নব্য-আদি কাজিয়া তো চিরকালীন। ফলে সব আসনে টিকিট দেওয়ার লোক নেই বিজেপির কাছে। সেই কারণেই নাকি, নিজেদের রাজনৈতিক কঙ্কাল ঢাকতে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের প্রার্থী করার ফন্দি এঁটেছে বিজেপি নেতারা। বঙ্গ বিজেপির নেতারাও এই ঘটনার সত্যতা মেনে নিচ্ছেন।

শোনা যাচ্ছে, কলকাতা লাগোয়া কয়েকটি জেলার মণ্ডল সভাপতিরা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেছেন। শহরতলির কোনও এক জেলা, জনৈক এক চাকরিপ্রার্থীকে পঞ্চায়েত সমিতিতে বিজেপির টিকিট দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। গোটা ব্যাপারটা ব্যক্তিগত স্তরে করা হচ্ছে। চেনা জানার মধ্যে লোক খুঁজছেন গেরুয়া নেতারা। আর সরাসরি বাড়ি পৌঁছে গিয়ে প্রস্তাব দিচ্ছেন। নয়া কৌশল কতটা নির্বাচনী সাফল্য পাবে তা নিয়ে সংশয় রয়েছে খোদ বিজেপির একাংশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP Bengal, #SSC, #candidates, #tickets, #Panchayat elections 2022, #ssc candidates, #West Bengal

আরো দেখুন