হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

রাজনৈতিক প্রতিহিংসা মেটাতে শুভেন্দুর টার্গেট এক রত্তি শিশু!

November 17, 2022 | < 1 min read

ব্যক্তি আক্রমণ ও কুৎসা ছড়ানোকে রোজনামচা বানিয়ে ফেলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এক রত্তি শিশুও শুভেন্দুর বিদ্বেষমূলক আক্রমণ থেকে রেহাই পাচ্ছে না। ইতিমধ্যেই শুভেন্দুর বিরুদ্ধে বেলেঘাটা থানায় পকসো-সহ একাধিক ধারায় এফআইআর দায়ের করেছেন জনৈক তীর্থ ঘোষ। জনৈকা শিল্পী দাস শিশু সুরক্ষা কমিশনে রাজ্যে বিরোধী দলনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তার বিরুদ্ধে শিশুর অধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে শিশু সুরক্ষা কমিশন শুভেন্দুকে শো-কজের নোটিশ পাঠাচ্ছে।

কিন্তু কী করেছেন বিজেপি নেতা শুভেন্দু?

নিজের রাজনৈতিক প্রতিহিংসা মেটাতে তিন বছরের এক শিশুকে আক্রমণ করতেও পিছপা হননি শুভেন্দু। মুখ্যমন্ত্রী ও তাঁর পরিবারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই কুৎসা করে চলেছেন শুভেন্দু। সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনকে কেন্দ্র করে একটি টুইট করেন বিরোধী দলনেতা। টুইটে শুভেন্দু দাবি করেন, কলকাতার এক হোটেলে ধুমধাম করে অভিষেকের ছেলের জন্মদিনের অনুষ্ঠান হচ্ছে। সেখানে ৫০০ পুলিশ, বম্ব স্কোয়াড ও ডগ স্কোয়াড নিয়োগ করা হয়েছে। বসানো হয়েছে মেটাল ডিটেক্টর। মমতা নিয়ন্ত্রিত পুলিশের তত্ত্বাবধানে অনুষ্ঠান হচ্ছে। টুইটে অভিষেককে কয়লা ভাইপো এবং তাঁর ছেলের জন্মদিনের পার্টির অনুষ্ঠানকে মমতা পুলিশের আয়োজন বলে দাগিয়ে দিয়েছিলেন শুভেন্দু। শুভেন্দুর দাবিটি যে মিথ্যা তা তৃণমূলের তরফে জানানো হয়েছে।

এই ঘটনাকে কেন্দ্রে করে শুভেন্দুর বিরুদ্ধে সরব হয়েছেন বাংলার সাধারণ মানুষ। রাজনৈতিক লড়াইয়ের মধ্যে এইভাবে এক শিশুতে টেনে আনা, মানতে পারছেন না শুভবুদ্ধিসম্পন্ন বাঙালিরা। সাফ কথায়, শিশুটির সামাজিক জীবনকে অপবাদ ও হেনস্থার মুখে ঠেলে দিয়েছেন শুভেন্দু। প্রশ্ন কেবল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের নয়, কোনও শিশুকেই কি এইভাবে আক্রমণ করতে পারেন কেউ? সুস্থ সমাজের পরিপ্রেক্ষিতে উত্তরটি না হাওয়াই সমীচিন। যে ব্যক্তি রাজনৈতিক লড়াই মেটাতে দুধের বাচ্চাকে রেহাই দেন না, সে সমাজের পক্ষ কতটা ক্ষতিকর হতে পারেন, বাঙালি আজ তা উপলব্ধি করছে। কে বলতে পারে রাজনীতির মাঠে ফায়দা তুলতে আর কোন মায়ের সন্তানকে হাতিয়ার করবে শুভেন্দু!

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #tmc, #Abhijit Banerjee, #bjp

আরো দেখুন