রাজ্য বিভাগে ফিরে যান

শুভেন্দুকে show cause, আবু তাহেরকে কটাক্ষ পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশনের

November 18, 2022 | 2 min read

ঘটনাটা ঠিক কী? জনৈকা শিল্পা দাসের অভিযোগের ভিত্তিতে পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিশ পাঠিয়েছে। পাশাপাশি নওদা থানার পিঁপড়াখালি বাজার এলাকায় সাংসদ আবু তাহের খানের গাড়ির সামনে চলে আসায় ৪ বছরের একটি শিশুর মৃত্যুর বিষয়টিকেও তোলা হয় এবং সাংসদকে কটাক্ষ করা হয় বলে জানা গিয়েছে। আজ দুপুর ৩টায় উল্টোডাঙার কমিশনের দপ্তরে একটি সাংবাদিক বৈঠকও ডাকা হয়।

কমিশনের শো কজ অনুযায়ী নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে কারণ দর্শাতে বলা হয়েছে। প্রসঙ্গত, কদিন আগেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনের অনুষ্ঠানকে কেন্দ্র করে একটি টুইট করেন শুভেন্দু। সেখানে সেই অনুষ্ঠানকে ঘিরে একাধিক মিথ্যাচারের পাশাপাশি তিন বছরের শিশুকে কুৎসিত, কদর্যভাবে আক্রমণ করেন বিরোধী দলনেতা। অভিযোগ উঠছে, শিশুটিকে সামাজিক হেনস্থা ও অপবাদের মুখে ঠেলে দিয়েছেন তিনি। এরপরই তার বিরুদ্ধে শিশুর অধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হয়। পকসো-সহ একাধিক ধারায় অভিযোগ করা হয়। শুভেন্দুর বিরুদ্ধে একটি এফআইআরও করা হয়েছে। সেই অভিযোগেই শুভেন্দুকে শোকজের নোটিশ পাঠিয়েছে বাংলার শিশু সুরক্ষা কমিশন। গতকালই এই বিষয়ে পদক্ষেপ শুরু করেছিল পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন। শোকজের নোটিশ পাঠানো হবে তাও জানানো হয়েছিল।

অন্যদিকে গত ১৬ নভেম্বর দুপুরে নওদা থানার পিঁপড়াখালি বাজার এলাকায় সাংসদ আবু তাহের খানের গাড়ির সামনে চলে আসে ৪ বছরের একটি শিশু। সাংসদের গাড়ির চালক জোরে ব্রেক কষেন। তারপরেও দুর্ঘটনা এড়ানো যায়নি। গাড়ির ধাক্কায় শিশুটির মাথায় চোট লাগে। এরপর শিশুটিকে নিজের গাড়িতে তুলে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে নিয়ে যান সাংসদ। চিকিৎসকরা শিশুটির চিকিৎসা শুরু করেন, কিন্তু শিশুটির মৃত্যু হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আজকের সাংবাদিক বৈঠকে সংসদ আবু তাহেরকে কটাক্ষ করে বক্তব্য রাখা হয় পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশনের তরফ থেকে। এই ঘটনায় জেলা পুলিশ সুপার ও জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করেছে কমিশন। তবে আবু তাহেরে ক্ষমা চাইলে কমিশন আর নোটিস পাঠাবে না বলে জানা গেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Abu Taher, #bjp, #suvendu adhikari

আরো দেখুন