দেশ বিভাগে ফিরে যান

গুজরাত নির্বাচনের প্রচারে মোদীর দু’ডজন সভা, তাই পেছলো সংসদ অধিবেশন?

November 19, 2022 | < 1 min read

শুক্রবার কেন্দ্রীয় সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী একটি টুইট বার্তায় জানিয়েছেন সংসদের শীতকালীন অধিবেশন ৭ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ২৯ ডিসেম্বর পর্যন্ত চলবে৷ এ ই ২৩ দিনের মধ্যে মাত্র ১৭টি কর্মদিবস থাকছে।স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কেন এতদিন পর শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এর আগে নভেম্বর মাসের মাঝামাঝি এই অধিবেশন শুরু হয়ে যেত।

তবে সব কিছু জলের মতো পরিষ্কার হয়ে যায় যখন শনিবার সংবাদ সংস্থা ANI জানায় যে ১৯ তারিখ থেকে শুরু করে বিজেপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ গুজরাত বিধানসভা নির্বাচনের প্রচারে প্রায় ২৫টি সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বভাবতই প্রচার সভায় থাকবেন বিজেপির প্রায় সমস্ত নেতা মন্ত্রীরা। সুতরাং সংসদ অধিবেশন না পেছালে প্রচার সভা হবে কী করে?

প্রসঙ্গত, এটি হবে প্রথম অধিবেশন যেখানে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় রাজ্যসভার চেয়ারম্যান হিসেবে উচ্চকক্ষের কার্যধারা পরিচালনা করবেন।

শীতকালীন অধিবেশনে উত্থাপিত সমস্ত বিলের মধ্যে কেন্দ্রবিন্দুতে থাকবে বিতর্কিত রাষ্ট্রদ্রোহ আইনের সংশোধনী আলোচনা। মোদী সরকার ১ নভেম্বর সুপ্রিম কোর্টকে জানিয়েছিল যে এটি সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে রাষ্ট্রদ্রোহ আইনে পরিবর্তন আনতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #gujarat, #Gujarat election

আরো দেখুন