খেলা বিভাগে ফিরে যান

টানটান উত্তেজনা, গোলশূন্যভাবেই শেষ হল ডেনমার্ক-তিউনিসিয়ার ম্যাচ

November 22, 2022 | < 1 min read

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপের (FIFA World Cup 2022) ‘ডি’ গ্রুপের ডেনমার্ক (Denmark) ও তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হল। এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছে এই দুই দল। তিউনিশিয়ার থেকে অনেকটাই এগিয়েই এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নেমেছিল ডেনমার্ক।

ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াইয়ের ড্যানিশরা এগিয়ে থাকলেও সমানতালে লড়েছে তিউনিসিয়াও। ক্রিশ্চিয়ান এরিকসেনের ক্রস কিংবা পিয়েরে এমিল হজবার্গের লং রেঞ্জ শট কাজে লাগেনি কিছুই।

২৪তম মিনিটে নিজেদের অর্ধ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে বক্সে ঢুকে বল ডেনমার্কের জালে পাঠান ইসাম জেবালি। তবে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

৩৪তম মিনিটে দূর থেকে পিয়া-এমিল হয়বিয়ার শট ঠেকান তিউনিসিয়ার (Tunisia) গোলরক্ষক আয়মান দাহমান।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে আগে ৪৩ মিনিটের মাথায় অবশ্য এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল তিউনিসিয়া। তিউনিসিয়ান ফরোয়ার্ড ইসাক জেবালি শট নিলেও শটটি আটকে দারুণ সেইভ দেন ডেনমার্কের গোলকিপার ক্যাসপার স্কিমাইখেল।

এই ম্যাচে সকলের নজর ছিল ক্রিস্টিয়ান এরিকসেনের উপর। মৃত্যুর মুখ থেকে ফিরে এসে বিশ্বকাপে খেলছেন তিনি। কিন্তু এদিনের ম্যাচে তেমনভাবে জ্বলে উঠতে পারলেন না এই ডেনমার্ক তারকা। তিউনিশিয়ার ডিফেন্সে আটকে গেলেন তিনি।

ম্যাচের ৬৮ মিনিটে হয়তো এরিকসনই নিজের দলকে জিতিয়ে দিতে পারতেন। বক্সের বাইরে থেকে তিনি যে অনবদ্য শটটি নিয়েছিলেন, সেটাও কোনওক্রমে বাঁচিয়ে দেন গোলরক্ষক। ইনজুরি টাইমেও অনবদ্য একটি সেভ করেন তিনি। মূলত তাঁর জন্যই গোলশূন্যভাবে শেষ হয় খেলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Denmark, #FIFA World Cup 2022, #Tunisia

আরো দেখুন