খেলা বিভাগে ফিরে যান

আজ ময়দানে মেসি, ফ্রান্স, ডেনমার্ক এবং মেক্সিকো খেলবে প্রথম ম্যাচ

November 22, 2022 | 2 min read

কাতার বিশ্বকাপের তৃতীয়দিনে আজ মাঠে নামছেন লিওনেল মেসি ও আর্জেন্টিনা। এছাড়াও আজকে তাদের প্রথম ম্যাচে খেলবে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স, ডেনমার্ক এবং মেক্সিকোও। লিওনেল মেসি, রবার্ট লেভান্ডোস্কি এবং কাইলিয়ান এমবাপ্পেদের মতো সুপারস্টাররা আজ মাঠে নামবেন। কি হতে পারে খেলার ফলাফল।

আর্জেন্টিনা বনাম সৌদি আরব
বিগত ৩৬ ম্যাচে অপরাজিত থেকে এবং ফিফার অফিসিয়াল র‌্যাঙ্কিং-এ তৃতীয় স্তনে থেকে প্রতিযোগিতায় খেলতে এসেছে আর্জেন্টিনা। তারা তাদের শেষ সাতটি বিশ্বকাপের ওপেনারের মধ্যে ছয়টি জিতেছে। তবে সৌদি আরব তাদের শেষ ১৩ ম্যাচে একবার মাত্র ২+ গোল হজম করেছে। খেলা শুরু ভারতীয় সময় দুপুর ৩:৩০।
দৃষ্টিভঙ্গির ফেভারিট আর্জেন্টিনাই।

ডেনমার্ক বনাম তিউনিসিয়া
তিউনিসিয়ার জন্য ডেনমার্ক খুব শক্তিশালী বলে আশা করা হচ্ছে। বড় প্রতিযোগিতায় ডেনমার্ককে প্রায়ই ‘ডার্ক হর্স’ বলে ডাকা হয়। তারা নকআউটেও অনেকটা এগোবার ক্ষমতা রাখে। তারা গত বছর ইউরো ২০২০-এর সেমিফাইনালে পৌঁছেছিল এবং ২০১৮ সালের বিশ্বকাপের শেষ ১৬-তেও পৌঁছেছিল। অন্যদিকে তিউনিসিয়া ফাইনালে খেলা ১৫টি ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছে। খেলা শুরু ভারতীয় সময় সন্ধ্যে ৬: ৩০টে।
দৃষ্টিভঙ্গির ফেভারিট ডেনমার্ক

মেক্সিকো বনাম পোল্যান্ড
এই খেলাটি পোল্যান্ড এবং মেক্সিকো উভয়ের জন্যই প্রথম খেলা।
যদি না সৌদি আরব অঘটন ঘটায় বা কোনোও অলৌকিকতা কাজ না করে এটি একটি বৈধ নকআউট খেলা, যেহেতু আর্জেন্টিনার গ্রুপের শীর্ষে থাকা উচিত, পোল্যান্ড এবং মেক্সিকো উভয়েই নকআউট পর্বে দ্বিতীয় দল হতে চাইবে।
পোল্যান্ড রবার্ট লেভান্ডোস্কির উপর নির্ভর করবে, কারণ তিনি যুক্তিযুক্তভাবে তিনি এই টুর্নামেন্টে খেলতে আসা অন্যতম সেরা স্ট্রাইকার।মেক্সিকো তাদের শেষ সাতটি বিশ্বকাপে ১৬-র রাউন্ডে জায়গা করে নিয়েছে এবং এটি তাদের জন্য আবারও একটি পাস মার্ক। খেলা শুরু ভারতীয় সময় রাত ৯: ৩০টে।
দৃষ্টিভঙ্গির ফেভারিট পোল্যান্ড

ফ্রান্স বনাম অস্ট্রেলিয়া
ফরাসিদের চোট আঘাতের সুযোগ কাজে লাগাতে পারবে অস্ট্রেলিয়া? এই টুর্নামেন্টে ফরাসিদের চোট আঘাতের তালিকা দীর্ঘ হওয়া সত্ত্বেও, আগুনের কমতি নেই দলে।
২০১৮ সালে ফ্রান্স অস্ট্রেলিয়ার কাছে ২-১ গোলে হারিয়েছিল। তবে ২০১৮-র রাশিয়ার অস্ট্রেলিয়ান দলের তুলনায় অনেকটাই দুর্বল বর্তমান অস্ট্রেলিয়া দল। করিম বেনজেমার আঘাতের কারণে তাকে টুর্নামেন্ট থেকে বাদ দিতে হয়েছে। এন’গোলো কান্তে, পল পোগবা এবং ক্রিস্টোফার নকুঙ্কুর আঘাতের কারণে প্রস্তুতি মসৃণভাবে চলেনি। অ্যান্টোইন গ্রিজম্যান তার শেষ চারটি বিশ্বকাপের ম্যাচের মধ্যে তিনটিতে গোল করেছেন। আছেন কাইলিয়ান এমবাপ্পেও। খেলা শুরু ভারতীয় সময় রাত ০০:৩০।
দৃষ্টিভঙ্গির ফেভারিট ফ্রান্স।

TwitterFacebookWhatsAppEmailShare

#france, #Argentina, #Australia, #Denmark, #FIFA World Cup 2022

আরো দেখুন