দেশ বিভাগে ফিরে যান

গুজরাত BJP-র হয়ে ভোট চাইছে ৭ বছরের মেয়ে, নিরুত্তর NCPCR

November 22, 2022 | < 1 min read

গুজরাত বাঁচাতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। ভোট চাইছে সাত বছরের মেয়েকেই ময়দানে নামিয়ে দিলেন মোদী। নাবালিকাকে দিয়ে ভোটের প্রচার চলল, কিন্তু নিরুত্তর জাতীয় শিশু সুরক্ষা কমিশন। কার্যত মুখে কুলুপ এঁটে রয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন।

গুজরাতে বিধানসভা নির্বাচনের প্রচারে জনসভা সেরে, সাত বছর বয়সী একটি মেয়ের সঙ্গে দেখা করেন মোদী। এই সাক্ষাতের একটি ভিডিও গুজরাতজুড়ে ভাইরাল হয়েছে। বিজেপির নেতা-কর্মীরা সেটি দেদার টুইট করছেন। ভিডিওতে দেখা যায় সাত বছরের বাচ্চাটি বিজেপির হয়ে গলা ফাটাচ্ছে, পাশে বসে দারুন খুশ মোদী। মেয়েটি বলছে, গুজরাতে বিজেপিকে কেউ হারাতে পারবে না, গুজরাত বিজেপিই ফিরবে, বিজেপিই গুজরাতকে রক্ষা করবে। ৫৭ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, মেয়েটি বলছে, গুজরাত কার্ফুকে এখন অতীত, কার জন্য? কে ৩৭০ ধারা প্রত্যাহার করেছে, কে রাম মন্দির বানাচ্ছে? বলাবাহুল্য সবতেই বিজেপির স্তুতি। ভিডিওর শেষে বিজেপির পাঁচালি গাওয়ার পর মেয়েটিকে আবার সাবাসও বলেন মোদী। এতেই প্রশ্ন উঠতে শুরু করেছে, বিজেপির উত্তরীয় পরিয়ে সাত বছরের এক বাচ্চাকে দিয়ে ভোটের প্রচার করানো কি সঙ্গত? অন্যদিকে, একবারেই চুপ জাতীয় শিশু সুরক্ষা কমিশন।

যে জাতীয় শিশু সুরক্ষা কমিশন বিরোধীদের বেলায় অতিসক্রিয়, তাদের এইভাবে চুপ করে থাকা জাতীয় শিশু সুরক্ষা কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে। আদিত্য ঠাকরে থেকে রাহুল গান্ধী, যাদের সঙ্গেই রাজনৈতিক কর্মসূচিতে বাচ্চাদের দেখা গিয়েছে, তখনই সরব হয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন। কিন্তু মোদী তথা বিজেপির ক্ষেত্রে তারা কার্যত অন্ধ, তবে কি জাতীয় শিশু সুরক্ষা কমিশন পক্ষপাতদুষ্ট নাকি ক্ষমতাসীন দলের বিরুদ্ধে তারা মুখ খুলতে নারাজ?

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Controversy, #bjp, #Gujarat Assembly Polls, #ncpcr, #7 year old girl

আরো দেখুন