খেলা বিভাগে ফিরে যান

আজ ময়দানে জার্মানি, স্পেন ক্রোয়েশিয়া: অঘটন নাকি ছুটবে গোলের ফোয়ারা!

November 23, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: Men’s Journal

বুধবার কাতার বিশ্বকাপ ফুটবলের চতুর্থ দিনে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে স্পেন, জার্মানি, গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়া এবং বেলজিয়াম। জিতবে কারা? অঘটন ঘটবে নাকি? জেনে নিন।

মরক্কো বনাম ক্রোয়েশিয়া

২০১৮-র রানার্স-আপ ক্রোয়েশিয়া আজ রাতে তাদের প্রথম ম্যাচ খেলবে মরক্কোর বিপক্ষে। ক্রোয়েশিয়া তাদের বাছাইপর্বের মাত্র একটি ম্যাচ হেরেছে। মরক্কোকে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে বেশি বেগ পেতে হয়নি। ক্রোয়েশিয়ার মাতেও কোভাসিক, ইভান পেরিসিক এবং লুকা মড্রিচ আজ দেশের জন্য মাঝমাঠে ঝাঁপাবেন।
এই ম্যাচে দৃষ্টিভঙ্গির ফেভারিট ক্রোয়েশিয়া।

জার্মানি বনাম জাপান

এটি এখন পর্যন্ত টুর্নামেন্টের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচগুলির মধ্যে একটি হবে বলে ভাবা হচ্ছে, যেখানে দুটি দ্রুতগতির এবং আক্রমণকারী দল মুখোমুখি হচ্ছে।
জার্মানির দলের মধ্যে গভীরতা রয়েছে, তবে তাদের তারকা স্ট্রাইকার টিমো ওয়ার্নার আহত হওয়ায় কাই হাভার্টজকে দায়িত্ব নিতে হবে। মিডফিল্ড থেকে সে যে গতি যোগান দিতে পারবে, তা তাকে জাপানি ডিফেন্স ভেদ করতে সাহায্য করবে, তাই হাভার্টজ যে কোনো সময় গোলদাতার জন্য একটি সহজ বাজি। অন্যদিকে জাপানের একাধিক প্রিমিয়ার লিগের খেলোয়াড় রয়েছে যারা তিন কাঠি ভালোই চেনেন।
এই ম্যাচে দৃষ্টিভঙ্গির ফেভারিট জার্মানি।

স্পেন বনাম কোস্টা রিকা

স্পেন সবসময় গ্রুপ পর্বে মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন দলগুলোর একটি এবং শেষ দুইবার তারা কোস্টারিকাকে হারিয়েছে। স্পেনের ফরোয়ার্ড লাইনআপ বেশ ভালো এবং গোল করার জন্য স্ট্রাইকার আলভারো মোরাতা বেশ পারদর্শী। যদিও স্পেন স্পষ্টতই ভালো দল, তারকা গোলরক্ষক কেইলর নাভাসের নেতৃত্বে কোস্টারিকার রক্ষণভাগ বেশ শক্তিশালী এবং সেই রক্ষণ ভেদ করে গোল করাটা সহজ হবেনা।
এই ম্যাচে দৃষ্টিভঙ্গির ফেভারিট স্পেন।

বেলজিয়াম বনাম কানাডা

নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে এই বিশ্বকাপ খেলতে এসেছে বেলজিয়াম। কানাডা এই প্রথম বিশ্বকাপে খেলতে এলেও তাদের কাছে রেড ডেভিলদের প্রতিভা নেই। এই খেলাটির মধ্যে নজর রাখতে হবে মিচি বাতশুয়াই, কেভিন ডি ব্রুইন এবং ইডেন হ্যাজার্ড-এর ওপরে। কানাডার সেরা খেলোয়াড় আলফোনসো ডেভিস আহত, তাই টিমগেম খেলতে হবে তাদের।
এই ম্যাচে দৃষ্টিভঙ্গির ফেভারিট বেলজিয়াম। জার্মানি, স্পেন, ক্রোয়েশিয়া: অঘটন, নাকি গোলের ফোয়ারা ছুটবে?

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Qatar World Cup 2022, #FIFA World Cup

আরো দেখুন