খেলা বিভাগে ফিরে যান

২-০ গোলে পোল্যান্ডের কাছে পরাজিত হয়ে স্বপ্নের দৌড় থামল সৌদির

November 26, 2022 | 2 min read

প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেওয়া সৌদি আরব এডুকেশন সিটি স্টেডিয়ামে শনিবার বিশ্বকাপের ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল পোল্যান্ডের। ২-০ গোলে পোল্যান্ডের কাছে পরাজিত হয়ে স্বপ্নের দৌড় থামল সৌদির।

প্রথমার্ধে খুব বেশি পরিষ্কার সুযোগ তৈরি করতে পারে নি কোনও দলই। দুটি সুযোগের একটি কাজে লাগিয়ে এগিয়ে গেল পোল্যান্ড। পেনাল্টিতে ব্যর্থতায় সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ হারায় সৌদি আরব।

খেলার ১৩ মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় সৌদি আরব। ডি-বক্সে সতীর্থের পাস পেয়ে জোরাল শট নেন মোহামেদ কাননো। বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।

২৭তম মিনিটে কর্নারে পোল্যান্ডের ক্রিস্টিয়া বেইলিকের হেড ছিল সঠিক পথে, তবে হেডেই গোললাইন থেকে বিপদমুক্ত করেন সৌদি আরবের সালেহ আল-শেহরি।

৩৯তম মিনিটে এগিয়ে যায় পোল্যান্ড। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সে পান রবের্ত লেভানদোভস্কি। তবে গোলরক্ষক এগিয়ে আসায় শট নিতে পারেননি তিনি। বাইলাইনের কাছাকাছি থেকে বার্সেলোনা ফরোয়ার্ডের কাটব্যাকে জোরাল শটে বল জালে পাঠান পিওতর জেলিনস্কি।

খানিক পরই ডি-বক্সে পোল্যান্ডের বেইলিকের পায়ে লেগে সৌদি আরবের আল-শেহরি পড়ে গেলে ভিএআরের সাহায্যে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। স্পট-কিকে সেলিম আল-দাওসারির শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান স্ট্যাসনি। ফিরতি বলে শট নেন মোহাম্মেদ আল-বুরাইক, বল স্ট্যাসনির হাত ছুঁয়ে ক্রসবারের ওপর দিয়ে যায়।

ম্যাচের ৩৯ মিনিটে পিওতর জেলিনস্কি ১-০ গোলে এগিয়ে দেন পোলিশদের। ডান দিক থেকে সতীর্থের পাস বক্সে পান রবার্ট লেয়নডস্কি। তবে গোলরক্ষক এগিয়ে আসায় শট নিতে পারেননি তিনি। তার কাছ থেকে পাওয়া কাটব্যাকে জোরাল শটে বল জালে পাঠান পিওতর জেলিনস্কি।

৪২ মিনিটে আল শেহরিকে ডি বক্সের ভেতরে ফেলে দেন বেইলিক। এতে পেনাল্টি পায়ত সৌদি আরব। কিন্তু আত্মবিশ্বাসের অভাবে নিশ্চিত গোল বঞ্চিত হন সৌদি নাম্বার টেন আল দাউসারি। সিজনি দাউসারির শট ফেরালে আবারও গোল অভিমুখে নেওয়া সালেহ আল শেহরির রিবাউন্ড শটও ফিরিয়ে দেন সিজনি। ফলে সমতায় ফেরার চেষ্টা ব্যর্থ হয় অ্যারাবিয়ানদের।

পোল্যান্ডের বিরুদ্ধে জয় বা ড্র করে শেষ ষোলোর লড়াইয়ে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ ছিল সৌদি আরবের সামনে। কিন্তু শেষপর্যন্ত তা হল না। তাদের অপেক্ষা করতে হবে পরের ম্যাচগুলোর জন্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Poland, #Saudi Arabia, #FIFA World Cup 2022

আরো দেখুন