খেলা বিভাগে ফিরে যান

বাইশের বিশ্বকাপে লন্ডভন্ড ‘বড় দল মিথ’, বেলজিয়ামের বিরুদ্ধে দুরন্ত জয় মরক্কোর

November 27, 2022 | 2 min read

রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হয় বেলজিয়াম-মরক্কো। গ্ৰুপ এফ-এ অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেল মরক্কো। খেলার সর্বশেষ ফলাফল হয় ২-০। চলতি বিশ্বকাপ সত্যিই অনিশ্চিয়তার বিশ্বকাপ। বড় টিম মিথ কার্যত ভেঙে খান খান হয়ে গিয়েছে। ক্রমেই বদলে যাচ্ছে গ্ৰুপগুলোর অঙ্ক।

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে কানাডার বিরুদ্ধে ১-০ গোলে কোনমতে জয় পেয়েছিল রবের্তো মার্টিনেজের দল। কাপ যুদ্ধের দ্বিতীয় ম্যাচে মরক্কোর বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে গোল পেল না বাতসুহায়রা। ম্যাচের ১১ মিনিটে ফ্রিকিক পেয়েও কাজে লাগাতে পারেনি বেলজিয়াম। ম্যাচের ১৯ মিনিটে বাতসুহায়ের শট রুখে দেন ইয়াসিন বোনো। ২৮ মিনিটে আক্রমণে ওঠে মরক্কো। যদিও ফল মেলেনি। প্রথমার্ধে কোনও দলই গোল পায়নি। যদিও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কেভিন ডি ব্রাউন, ইডেন হ্যাজার্ডরা। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

অন্যদিকে, প্রথমার্ধের একেবারে শেষ লগ্নে বক্সের বাইরে ফ্রিকিক পায় মরক্কো। ফ্রিকিক নিতে যান হাকিম জিয়েচ। জিয়েচের শট বেলজিয়ামের জালে জড়িয়ে যায়। কিন্তু দুই ডিফেন্ডারের একটু ভুলে অফসাইড হয়ে যায় গোলটি। ​ভার প্রযুক্তি ব্যবহার করে গোল বাতিল করে দেন রেফারি। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা বদলাতে শুরু হয়। আস্তে আস্তে আক্রমণের সংখ্যা বাড়ায় মরক্কো। ম্যাচের ৭৩ মিনিটে গোল করে মরক্কোকে এগিয়ে দেন সাবিরি। ১-০ গোলে এগিয়ে যায় জিয়েচের দল। অতিরিক্ত সময়ের খেলায় ৯০+২ মিনিটে ফের বেলজিয়ামের গোলে বল জড়িয়ে দেয় মরক্কো। গোলটি করেন আবুখলাল। ২-০ এগিয়ে যায় মরক্কো। অবশেষে জয় ছিনিয়ে নিল মরক্কো।

TwitterFacebookWhatsAppEmailShare

#FIFA World Cup 2022, #Morocco, #Qatar World Cup 2022, #Fifa Qatar world cup 2022, #belgium

আরো দেখুন