রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গ বিজেপি এখন ঠুঁটো জগন্নাথ, দিল্লির নির্দেশেই চলবে বাংলার গেরুয়া সংগঠন

November 29, 2022 | < 1 min read

একুশের ধাক্কা আজও কাটিয়ে উঠতে পারেনি বঙ্গ বিজেপি। তারপর থেকেই অভ্যন্তরীণ কোন্দলে নাজেহাল বঙ্গ বিজেপি। দিল্লি যতবার দাওয়াই দেওয়ার চেষ্টা করেছে, ততই প্রকাশ্যে এসেছে বঙ্গ বিজেপির কঙ্কাল। কেন্দ্রের নেতাদের বঙ্গের বিজেপি নেতাদের মাথায় বসিয়েও কাজ হয়নি, তাই এবার বঙ্গ বিজেপি হাত থেকে দলের ক্ষমতা কার্যত কেড়ে নিল দিল্লির নেতৃত্ব।

দিল্লির নেতারা সাফ জানিয়েছে, এবার থেকে বঙ্গ বিজেপির (BJP) হাতে আর দলের রাজ্য, জেলা বা মণ্ডল পর্যায়ে কোনও সাংগঠনিক বদল করার ক্ষমতা থাকছে না। সুকান্ত, অমিতাভ চক্রবর্তীরা জন্য মধ্যেই কয়েকজন জেলা সভাপতি বদল করতে যাচ্ছিলেন, ঠিক সেই সময়তেই দিল্লির নির্দেশ এল। ফলে রাজ্য বিজেপির অনেক হিসেব অদলবদল হয়ে গেল। প্রসঙ্গত, গত অক্টোবরে রাজ্য ইউনিটকে বাদ দিয়ে দিল্লি থেকে কোর কমিটি ঘোষণা করা হয়েছিল। তখনই ইঙ্গিত মিলেছিল, দলের রাশ নিজেদের হাতে নিচ্ছে দিল্লির নেতারা।

নয়া সিদ্ধান্ত তারই প্রতিফলন মাত্র। নাড্ডার (JP Nadda) সাফ নির্দেশ, দিল্লিকে না জানিয়ে এখন থেকে বাংলায় আর কোনও সাংগঠনিক রদবদল করা যাবে না। করা হলে দিল্লির নেতাদের কাছে তার ব্যাখ্যা দিতে হবে বঙ্গ বিজেপিকে। সংগঠনে কারা থাকবেন, কারা আসবেন বা বাদ যাবেন, সে বিষয় সুনীল বনসল, মঙ্গল পান্ডেদের সাংগঠনিক রিপোর্ট অগ্রাধিকার পাবে। বিজেপি কর্মীদের কথা, বঙ্গ বিজেপির ক্ষমতাসীন গোষ্ঠী, প্রায়ই অন্যদের পদ কেড়ে নেওয়ার হুমকি দিতেন, সে জিনিস এখন আর হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #JP Nadda, #BJP West Bengal, #sukanta majumder

আরো দেখুন