খেলা বিভাগে ফিরে যান

আজ কেমন খেলবে ইংল্যান্ড, হল্যান্ড? আর কারা পারে শেষ ১৬-য় যেতে?

November 29, 2022 | 2 min read

বিশ্বকাপের গ্রুপ B-এর খেলায় আজ ওয়েলসের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। নেদারল্যান্ডস, ইকুয়েডর এবং সেনেগাল এখনও গ্রুপ A-তে থেকে 16-এর রাউন্ডে পৌঁছাতে পারে এবং গ্রুপ B-তে এখনো ফাঁকা ময়দান। সুতরাং আজকের ম্যাচগুলির ফল বলে দেবে নকআউট স্টেজে কে কে যাচ্ছে।

ইকুয়েডর বনাম সেনেগাল

সেনেগাল গত সপ্তাহে কাতারকে ৩-১ ব্যবধানে হারিয়েছে, কিন্তু ইকুয়েডরের থেকে এক পয়েন্টে পিছিয়ে আছে। এগিয়ে যেতে অবশ্যই জিততে হবে তাদের। কাতারের বিপক্ষে হল্যান্ডের থেকে বেশি গোল দিলে দক্ষিণ আমেরিকান এই দলের জন্য একটি ড্রই যথেষ্ট হবে, কারণ তারা গ্রুপের শীর্ষে থাকবে। অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া ছাড়াই হতে পারে। এই টুর্নামেন্টে ইকুয়েডরের তিনটি গোল করেছেন, কিন্তু আগের ম্যাচে তাঁকে স্ট্রেচারেকরে মাঠ থেকে বার করা হয়েছিল।


দৃষ্টিভঙ্গির বাছাই:
ইকুয়েডর

ভারতে খেলা সম্প্রচারের সময়: সন্ধে ৮:৩০

নেদারল্যান্ডস বনাম কাতার

শুক্রবার প্রথম দল হিসেবে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আয়োজনকারী দেশ কাতার। সেনেগালের কাছে ৩-১ ব্যবধানে পরাজয়ের পর ইকুয়েডরের কাছে তাদের ২-০ ব্যবধানে হার, এবং হল্যান্ডের বিপক্ষে জেতার আশা খুব কম। তিনবারের ফাইনালিস্ট নেদারল্যান্ডস একটি পয়েন্ট পেলেই শেষ ১৬-য় খেলার যোগ্যতা অর্জন করবে এবং কাতারেরবিরুদ্ধে সেটা হয়তো কঠিন হবে না।

দৃষ্টিভঙ্গির বাছাই: নেদারল্যান্ডস

ভারতে খেলা সম্প্রচারের সময়: সন্ধে ৮:৩০

ইরান বনাম মার্কিন যুক্তরাষ্ট্র

ইংল্যান্ডের বিরুদ্ধে ৬-২ ব্যবধানে হারলেও ওয়েলসের বিপক্ষে যোগ্য জয়ের মাধ্যমে জবাব দেয় ইরান। মার্কিন যুক্তরাষ্ট্র,ইংল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও, আরও ভালো ফল করতে পার্ট, ফিনিশিং ঠিক থাকলে। ইরানের একটি পয়েন্ট প্রয়োজন, এবং আশা করতে হবে ওয়েলস ইংল্যান্ডকে হারাতে পারবে না। এদিকে নক-আউট পর্বে যেতে মার্কিন যুক্তরাষ্ট্রকে কেবল জিততে হবে।

দৃষ্টিভঙ্গির বাছাই: মার্কিন যুক্তরাষ্ট্র

ভারতে খেলা সম্প্রচারের সময়: ৩০ নভেম্বর, রাত ১২:৩০

ওয়েলস বনাম ইংল্যান্ড

ওয়েলসের যোগ্যতা অর্জনের জন্য একটি অলৌকিক ঘটনা দরকার। রব পেজের দলকে অবশ্যই ইংল্যান্ডকে হারাতে হবে এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে ড্রয়ের আশা করতে হবে। যদি মার্কিন যুক্তরাষ্ট্র-ইরান ম্যাচটি ড্র না হয়, তবে এগিয়ে যেতে ওয়েলসকে অবশ্যই ইংল্যান্ডকে চার গোলে হারাতে হবে। এবং শুক্রবার ইরানের বিরুদ্ধে তাদের ক্ষীণ প্রদর্শনের কারণে এটি কল্পনা করা বেশ কঠিন। এদিকে, ইংল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তাদের দুর্দান্ত সেরা ফর্মে ছিল না।


দৃষ্টিভঙ্গির বাছাই: ইংল্যান্ড

ভারতে খেলা সম্প্রচারের সময়: ৩০ নভেম্বর, রাত ১২:৩০

TwitterFacebookWhatsAppEmailShare

#Holland, #England, #FIFA World Cup 2022

আরো দেখুন