কলকাতা বিভাগে ফিরে যান

উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে নকআউট রাউন্ডে পর্তুগাল

November 29, 2022 | < 1 min read

ব্রুনো ফার্নান্দেসের জোড়া গোলে সোমবার রাতে কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে গ্রুপ এইচ-এ উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে দিল পর্তুগাল। ফলের ছয় পয়েন্ট পেয়ে নকআউট রাউন্ডে জায়গা করে নিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশ।

ফ্রান্স ও ব্রাজিলের পরে তৃতীয় দল হিসেবে শেষ ১৬-এ কোয়ালিফাই করলো পর্তুগাল। শুক্রবার তারা দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ খেলা খেলবে।

প্রথমার্ধে গোলশূন্য থালেও উরুগুয়ের বিরুদ্ধে পর্তুগাল প্রায় ৭০% আধিপত্য বিস্তার করেছিল। কিন্তু রদ্রিগো বেনতাঙ্কুর ৩২ তম মিনিটে একটি শট নেন যা পর্তুগালের কিপার ডিওগো কস্তা আটকে দেন। স্কোর করার সবচেয়ে কাছাকাছি এটাই ছিল দক্ষিণ আমেরিকানরাদের সুযোগ ।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে ফার্নান্দেস বাঁ দিক থেকে ক্রস শটে গোল করেন। প্রথমে গোলটির কৃতিত্ব রোনাল্ডোকে দেওয়া হলেও পরে তা তাঁর প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ ফার্নান্দেসকে দেওয়া হয়।

গোলের পরপরই ম্যাচটি সংক্ষিপ্তভাবে বিঘ্নিত হয় যখন একজন বিক্ষোভকারী প্রাইড ফ্ল্যাগ নিয়ে মাঠে ডিউক পড়েন। নিরাপত্তা কর্মীরা অবশ্য তাঁকে ধরে ফেলেন।

সমতায় ফেরানোর লড়াইয়ে উরুগুয়ে ৭৫ তম মিনিটে বদলি ম্যাক্সি গোমেজের কার্লিং শটে প্রায় গোল করে ফেলেছিল, কিন্তু কস্তাকে পরাজিত করেও শটটি পোস্টের বাইরে ফিরে আসে।

এর পর VAR পর্তুগালকে একটি সন্দেহজনক পেনাল্টি দিলে সেখান থেকে তাঁর দ্বিতীয় গোলটি করেন ফার্নান্দেস।

এই নিয়ে তৃতীয়বার পর্তুগাল বিশ্বকাপে গ্রুপ পর্বের পরপর দুটি ম্যাচ জিতেছে। আগের দুইবার তারা সেমিফাইনালে পৌঁছেছিল।

উরুগুয়ে এক পয়েন্টে পেয়ে এখন তৃতীয় স্থানে, আরও এগোতে গেলে তাদের শেষ গ্রুপ খেলায় ঘানাকে হারাতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

আরো দেখুন