আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

মার্কিন সেনেট সমকামী ও আন্তঃ-জাতিগত বিবাহ রক্ষায় যুগান্তকারী আইন পাস

November 30, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ Britannica

মার্কিন সেনেট সমকামী ও আন্তঃ-জাতিগত বিবাহ রক্ষায় যুগান্তকারী আইন পাস করেছে। এই বিল নিশ্চিত করবে যে সমকামী এবং আন্তঃ-জাতিগত বিবাহ মার্কিন ফেডারেল আইনে অন্তর্ভুক্ত করা হয়েছে, ১২ জন রিপাবলিকানদের সমর্থনসহ ৬১-৩৬ ভোটে অনুমোদন করা হয়েছে।

মার্কিন সেনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার বলেছেন যে আইনটি একটি “দীর্ঘ সময় পর এসেছে” এবং আমেরিকার “বৃহত্তর সমতার দিকে কঠিন কিন্তু অসহনীয় অগ্রযাত্রা”র অংশ।

বিল মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারকে দুই ব্যক্তির মধ্যে বিয়েকে স্বীকৃতি দিতে হবে যদি বিয়েটি যে রাজ্যে করা হয়েছিল সেখানে বৈধ থেকে থাকে। মার্কিন সংবাদমাধ্যমের মতে, এটি মার্কিন সংবিধানের ওপর পূর্ণ বিশ্বাস রেখে ক্রেডিট ক্লজের মাধ্যমে রাজ্যগুলির মধ্যে বিবাহের স্বীকৃতির নিশ্চয়তা দেয়।


যাইহোক, বিলে মার্কিন রাজ্যগুলিকে তাদের আইনের বিপরীতে গিয়ে বিয়ের লাইসেন্স দেওয়ার প্রয়োজন নেই বলে বলছে।

আইনটি দ্বিদলীয় সহযোগিতার মাধ্যমে তৈরি করা হয়েছিল এবং সেই সংস্থাগুলির জন্য ধর্মীয় সুরক্ষা প্রদানের জন্য সংশোধন করা হয়েছিল যারা সমকামী বিবাহ উদযাপনের জন্য পণ্য বা পরিষেবা সরবরাহ করতে চায় না।

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন দ্বিদলীয় ভোটের প্রশংসা করেছেন এবং বলেছেন যে যদি এটি হাউস দ্বারা পাস হয় তিনি বিলটি “তাড়াতাড়ি এবং গর্বের সাথে” স্বাক্ষর করবেন। তিনি বলেছিলেন যে এটি নিশ্চিত করবে যে LGBTQ কমিউনিটির মানুষেরা “এটা জেনে বড় হবে যে তারাও পূর্ণ, সুখী জীবনযাপন করতে পারে এবং তাদের নিজস্ব পরিবার তৈরি করতে পারে”। “আজকের দ্বিপক্ষীয় সিনেটের বিবাহ আইনের সম্মানের সাথে, মার্কিন যুক্তরাষ্ট্র একটি মৌলিক সত্যকে পুনর্নিশ্চিত করার দ্বারপ্রান্তে রয়েছে: প্রেম হল ভালবাসা, এবং আমেরিকানদের তাদের ভালবাসার ব্যক্তিকে বিয়ে করার অধিকার থাকা উচিত,” জো বিডেন একটি বিবৃতিতে বলেছেন। .

TwitterFacebookWhatsAppEmailShare

#america, #Joe Biden, #USA, #same sex marriage, #Usa senate, #Laws, #Interracial marriage

আরো দেখুন