খেলা বিভাগে ফিরে যান

রুদ্ধশ্বাস ম্যাচ, ২ -১ গোলে পর্তুগালকে হারাল দক্ষিণ কোরিয়া

December 2, 2022 | 2 min read

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিল পর্তুগাল। ইতিমধ্যে শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে পর্তুগাল। নিয়ম রক্ষার ম্যাচটিতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে পর্তুগালকে দেখা গেল নির্লিপ্ত না থেকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ভূমিকায়। অপরদিকে অস্তিত্ব রক্ষার তাগিদে কোরিয়াকেও দেখা গেল মরিয়া লড়াই করতে।

মাত্র ৫ মিনিটের মাথায় রিকার্ডো হোর্তা ক্লোজ রেঞ্জ থেকে দারুণ গোলে পর্তুগালকে এগিয়ে দিলেন।

ম্যাচের ২৭ মিনিটে দক্ষিণ কোরিয়ার পক্ষে গোল করে সমতা ফেরান কিম ইয়ং ওন। ফলে প্রথমার্থে ম্যাচের ফলাফল দাঁড়িয়েছিল পর্তুগাল ১-১ দক্ষিণ কোরিয়া।

দুই মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রোনালদো। তাঁর প্রচেষ্টা রুখে দেন কিম সিউং-জু। ৩৩ মিনিটে দালোতের শট আটকে দেন তিনি।

৪২ মিনিটে আরেকটি সুযোগ হারান রোনালদো। বক্সের বাইরে থেকে ভিতিনিয়ার শট গোলরক্ষক ঠেকানোর পর কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধে এখনও পর্যন্ত আর কোনও গোল হয়নি। ৫৩ মিনিটে কোরিয়া ভালো আক্রমণাত্বক হয়ে উঠলেও কাজের কাজ কিছু হয়নি। দুুপক্ষই ‘কাঁটে কি টক্কর’-এ মেতে ওঠে। তখন‌ও গোলের মুখ খুলতে পারেনি কোন‌ও পক্ষ।

একদম শেষ মুহুর্তে যেন রীতিমত ফুটছিল দক্ষিণ কোরিয়া। পর্তুগালের বিরুদ্ধে গোল দিয়ে খেলার দিক পরিবর্তন করে দেন ওয়াং হি-চ্যান। ফলে ম্যাচের ফলাফল দাঁড়িয়েছিল পর্তুগাল ১-২ দক্ষিণ কোরিয়া। এই ম্যাচে জিতে ৪ পয়েন্টে নক-আউটে পৌঁছে গেল দক্ষিণ কোরিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Portugal, #FIFA, #FIFA World Cup 2022, #South Korea

আরো দেখুন