খেলা বিভাগে ফিরে যান

মিরপুরে চলল বোলারদের দাপট, কুৎসিত ব্যাটিংয়ে হার রোহিতদের

December 4, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: ICC

আজ থেকে শুরু হল ভারত-বাংলাদেশ এক দিনের সিরিজ। এক দিনের সিরিজের প্রথম ম্যাচেই ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হল রোহিতরা। এদিন টসে জিতে বাংলাদেশ অধিনায়ক লিটন দাস ভারতকে ব্যাটিং করতে পাঠায়। ব্যাট করতে নেমে মিরপুরে ৪১.২ ওভারে মাত্র ১৮৬ রানে গুটিয়ে যায় ভারত। কিন্ত অল্প রান নিয়েও লড়াই জমিয়ে দেন ভারতীয় বোলাররা। দিনভর মিরপুর বোলারদের দাপট দেখল। কিন্তু শেষ হাসি হাসল শাকিবরাই। হার দিয়ে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিপক্ষিক এক দিনের সিরিজ শুরু করল ভারত।

রাহুল ৭৩ রান করেন। চারটি ছক্কা এবং পাঁচটি চারে সাজানো ছিল তার ইনিংস। লোকেশ রাহুল ছাড়া ভারতীয় ব্যাটসম্যানরা কেউই দাঁড়াতে পারেননি। দুরন্ত বোলিং করে শাকিব আল হাসান ৫ উইকেট শিকার করে ভারতীয় ব্যাটিংয়ের শিরদাঁড়া ভেঙে দেন। বাংলাদেশের সামনে জয়ের জন্যে ১৮৭ রানের লক্ষ্য রাখে ভারত। এদিন মাত্র ৭ রান করে আউট মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হন শিখর ধাওয়ান। মাত্র ৯ রানে ফেরেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক রোহিত করেন ২৭ রান। শ্রেয়স আইয়ারের সংগ্রহ ২৪ রান। বাংলাদেশের আরেক বোলার ইবাদত হোসেনের ঝুলিতে গিয়েছে চার উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশও লাগাতার উইকেট হারাতে থাকে। ওপেনার শান্তকে শূন্য রানে প্যাভেলিয়ানে ফেরান দীপক চাহর। ৪১ রান করে আউট হন অধিনায়ক লিটন দাস। ওয়াশিংটন সুন্দরের বলে কোহলির হাতে তালু বন্দি হয়ে শাবিক ২৯ রানে সাজঘরে ফেরেন। ভারতের বোলাররাও আগুনে বোলিং শুরু করেন, ফলে কোনও প্রতিপক্ষের ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। মহাম্মদ সিরাজ তিনটি উইকেট পেয়েছেন। কুলদীপ সেন এবং ওয়াশিংটন সুন্দরের ঝুলিতে গিয়েছে দুটি করে উইকেট। মেহেদী হাসান ৩৮ রানে অপরাজিত ছিলেন। ৪৬ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় শাকিবরা। ২৪ বালি বাকি থাকতেই ১ উইকেটে জয়ী হয় বাংলাদেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #Bangladesh, #India vs Bangladesh

আরো দেখুন