খেলা বিভাগে ফিরে যান

আজ কোয়ার্টার ফাইনালের দৌড়ে কেমন খেলবে ব্রাজিল? বেগে দেবে জাপান, কোরিয়া?

December 5, 2022 | 2 min read

সোমবার শেষ ষোলোর দৌড়ে মাঠে নামছে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামছে জাপান এবং ব্রাজিলের বিরুদ্ধে নামছে দক্ষিণ কোরিয়া। এই বিশ্বকাপে অঘটন ঘটানো জাপানের ইতিমধ্যেই দুই প্রাক্তন বিশ্বকাপজয়ী দেশ, জার্মানি এবং স্পেন কে হারিয়েছে। অন্যদিকে দক্ষিণ কোরিয়া আগের ম্যাচে হারিয়েছে পর্তুগালকে। আজ কী হতে পারে? দেখে নিন কারা এগিয়ে আর কখন সম্প্রচারের সময়।

জাপান বনাম ক্রোয়েশিয়া


জাপান এখন পর্যন্ত FIFA 2022 এ স্বপ্ন দেখছে। জায়ান্ট-কিলাররা জার্মানিকে পরাজিত করেছিল, যা শেষ পর্যন্ত চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিশ্বকাপ থেকে ছিটকে দেয়। সামুরাই ব্লুও স্পেনকে হারিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে ঠেলে দিয়েছে। জাপান এর আগে কখনও বিশ্বকাপ চ্যাম্পিয়নকে হারাতে না পারলেও গ্রুপ অফ ডেথ জিতেছে। এবার তিন দিনের ব্যবধানে দুই বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়েছে তারা। সুতরাং, ইতিহাসে তাদের সবচেয়ে সফল বিশ্বকাপ অভিযানে, জাপানের আত্মবিশ্বাসের অভাব হবে না। অন্যদিকে ক্রোয়েশিয়া টুর্নামেন্ট শুরুর পর থেকে অপরাজিত। রক্ষণাত্মক কৌশলগুলি তাদেরদলের জন্যও কাজ করেছে। ২০১৮-র রানার্স আপ তাদের শেষ নয়টি খেলায় অপরাজিত থেকেছে, ছয়বার জিতেছে এবং তিনবার ড্র করেছে। শেষবার তারা একটি ম্যাচ হেরেছিল জুনে, যখন অস্ট্রিয়া তাদের৩-০ গোলে পরাজিত করেছিল। এই দুই দলের মধ্যে জাপান ও ক্রোয়েশিয়া উভয়েই একটি করে জিতেছে এবং একটি ম্যাচ ড্র হয়েছে।
দৃষ্টিভঙ্গির বাছাই: ক্রোয়েশিয়া
ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: রাত ৮:৩০

ব্রাজিল বনাম দক্ষিণ কোরিয়া


ক্যামেরুনের বিরুদ্ধে ব্রাজিল তাদের অনেক সুযোগ নষ্ট করেছিল এবং শেষ পর্যন্ত দ্রুত পাল্টা আক্রমণে হেরেছিল। ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে নয়টি পরিবর্তন করেছেন ব্রাজিলের কোচ তিতে। ১-০ ব্যবধানে পরাজয়ের পর তিনি থিয়াগো সিলভা, ক্যাসেমিরো, রিচার্লিসন এবং অ্যালিসন বেকার সহ অনেক খেলোয়াড়কে প্রাথমিক একাদশে ফিরিয়ে আনতে পারেন। ব্রাজিলের জন্য বড় খবর হতে পারে তারকা ফরোয়ার্ড নেইমারের ফিরে আসা, যিনি আগের দুই ম্যাচ মিস করেছেন। এই সপ্তাহে সেলেকাও স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ডান হাঁটুর চোটের কারণে বিশ্বকাপের বাকি অংশ থেকে বাদ পড়েছেন। অন্যদিকে হোয়াং হি-চ্যান পর্তুগালের বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ার নাটকীয় জয়সূচক গোল করেছেন এবং তিনি আশা করবেন ব্রাজিলিয়ানদের বিরুদ্ধে লড়াইয়ে তিনি কিছু একটা করবেন।
দৃষ্টিভঙ্গির বাছাই: ব্রাজিল
ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: ৬ ডিসেম্বর রাত ১২:৩০

TwitterFacebookWhatsAppEmailShare

#Brazil, #Japan, #croatia, #FIFA World Cup 2022, #Qatar World Cup 2022, #South Korea

আরো দেখুন