খেলা বিভাগে ফিরে যান

আজ কেমন খেলবে পর্তুগাল, স্পেন? রুখে দাঁড়াবে মরক্কো, সুইজারল্যান্ড?

December 6, 2022 | < 1 min read

মঙ্গলবার বিশ্বকাপের শেষ ১৬-র দুটি খেলা সম্পূর্ণ হলেই শুরু হবে কোয়ার্টার ফাইনাল। আজ ক্রিস্টিয়ানো রোনাল্ডো এবং পর্তুগাল সুইজারল্যান্ডের বিপক্ষে ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সহজেই যাতে চলে যাওয়া যায়, তার চেষ্টা করবে। রাতে মরক্কোর বিপক্ষে খেলবে স্পেন।

মরক্কো বনাম স্পেন
এই বিশ্বকাপ মরক্কোর জন্য একটি স্বপ্নের দৌড়। তারা গ্রুপ পর্বে সম্ভাব্য নয়টি থেকে সাত পয়েন্ট পেয়েছে। অ্যাটলাস লায়ন্সরা কানাডা এবং বেলজিয়ামের বিরুদ্ধে পুঙ্খানুপুঙ্খভাবে প্রাপ্য জয় নিশ্চিত করেছে এবং ক্রোয়েশিয়ার সাথে গোলশূন্য ড্র করেছে। অন্যদিকে স্পেন যে ২০১৮ বিশ্বকাপে মরক্কোর সাথে ২-২ গোলে ড্র করেছিল, তা নিশি তাদের মনে আছে। সেই সন্ধ্যায় ৯১ তম মিনিটে গোল করে ইগো আসপাসকে সমতা ফেরাতে হয়েছিল। সুতরাং আজকের লড়াই স্পেনের কাছে ধৈর্যের লড়াই হতে পারে।
দৃষ্টিভঙ্গির বাছাই: স্পেন
ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: রাত ৮:৩০

পর্তুগাল বনাম সুইজারল্যান্ড
এই ম্যাচটাই হয়তো শেষ ষোলোর সবচেয়ে কঠিন লড়াই। লুসাইল স্টেডিয়ামে ৯ম স্থানে থাকা পর্তুগাল ১৫ নম্বর স্থানে থাকা সুইজারল্যান্ডের সাথে লড়াই। ব্রাজিল, সার্বিয়া এবং ক্যামেরুন যে গ্রুপে ছিল, সেই কঠিন গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করেও সুইজারল্যান্ড কিন্তু প্রায় রাডারের নীচে উড়ছে। তারা রক্ষণাত্মকভাবে শক্তিশালী এবং তাদের শেষ ম্যাচে তিনটি গোল করে আক্রমণাত্মক প্রতিভাও দেখিয়েছে। এদিকে, পর্তুগাল তাদের শেষ নয়টি বিশ্বকাপের প্রতিটি ম্যাচে গোল করেছে। প্রতিটি খেলাই এখন সম্ভাব্যভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশ্বকাপের শেষ ম্যাচ এবং তিনি ইউসেবিওর রেকর্ডের ছোঁয়ার জন্য তিনি মরিয়া হয়ে উঠবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Spain, #switzerland, #Portugal, #Morocco, #Qatar World Cup 2022, #Fifa Qatar world cup, #Round of 16

আরো দেখুন