রাজ্য বিভাগে ফিরে যান

সেলিমের অভিযোগে বাঙালি বিদ্বেষী মন্তব্যের জন্য পরেশকে কলকাতায় ডাকল পুলিশ

December 7, 2022 | < 1 min read

কলকাতা পুলিশ মঙ্গলবার অভিনেতা-রাজনীতিবিদ পরেশ রাওয়ালকে তার বিতর্কিত ‘বাঙালিদের জন্য মাছ রান্না’ মন্তব্যের জন্য ১২ ডিসেম্বর তাদের সামনে উপস্থিত হতে বলে একটি নোটিশ পাঠিয়েছে। সিপিআই(এম) নেতা এবং পশ্চিমবঙ্গের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম রাওয়ালকে “দাঙ্গা উস্কে দেওয়ার” এবং “বাঙালি সম্প্রদায় এবং অন্যান্য সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি নষ্ট করে বক্তৃতা দেওয়ার জন্য পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। তার অভিযোগের ভিত্তিতে পুলিশ রাওয়ালের বিরুদ্ধে মামলা করেছে।

কলকাতা পুলিশের জয়েন্ট সিপি মুরলিধর শর্মা বলেছেন: “রাওয়ালকে তলব করা হয়েছে এবং ১২ ডিসেম্বর উপস্থিত হতে বলা হয়েছে।”

গত সপ্তাহে, গুজরাটের ভালসাদে একটি সমাবেশে বক্তৃতা, রাওয়াল বলেছিলেন, “গ্যাস সিলিন্ডারের দাম বেশি, তবে তাদের দাম কমবে। মানুষও কর্মসংস্থান পাবে। কিন্তু রোহিঙ্গা অভিবাসী এবং বাংলাদেশীরা দিল্লির মতো আপনার আশেপাশে বসবাস শুরু করলে কী হবে? গ্যাস সিলিন্ডার দিয়ে কি করবেন? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন? রাওয়ালের বক্তব্য ভাইরাল হওয়ার পরে সমালোচনার ঝড় বয়ে যায় এবং রাওয়াল ক্ষমা চান।

সেলিম রাওয়ালের বিরুদ্ধে ১ ডিসেম্বর তালতলা থানায় যে অভিযোগ দায়ের করেন তাতে আইপিসির যে ধারাগুলি আছে সেগুলি হল ১৫৩ ধারা (দাঙ্গা করার উদ্দেশ্যে অস্বস্তিকরভাবে উস্কানি দেওয়া), ১৫৩এ (যিনি ইচ্ছাকৃতভাবে বা অনিচ্ছাকৃতভাবে কোনও দাঙ্গা ঘটান বা উস্কানি দেন), ১৫৩বি (অভিযোগ) ধারায় মামলা দায়ের করা হয়। , জাতীয় সংহতির জন্য ক্ষতিকর দাবী), ভারতীয় দণ্ডবিধির ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃত স্বার্থ) এবং ৫০৫ (ঘটানোর অভিপ্রায়ে, বা যা ঘটতে পারে)।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengali, #Kolkata Police, #Md Salim, #Paresh Rawal, #Fish controversy

আরো দেখুন