দেশ বিভাগে ফিরে যান

মোদীর গুজরাতে গেরুয়া ঝড়, নাড্ডার হিমাচলে জয়ী কংগ্রেস

December 8, 2022 | < 1 min read

নরেন্দ্র মোদী -অমিত শাহের রাজ্য গুজরাতে ১৫০-এর বেশি আসনে এগিয়ে সে রাজ্যে সরকার গড়তে চলেছে ভারতীয় জনতা পার্টি। বিজেপি ১৯৯৮ সাল থেকে গুজরাতে টানা ক্ষমতায় রয়েছে। ১৯৯৫ সালে তারা ক্ষমতায় আসলেও টেকেনি সে সরকার। এদিকে হিমাচল প্রদেশ বিজেপি এবং কংগ্রেসের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে ভাবাই হচ্ছিল। ৬৮ আসনের হিমাচল বিধানসভায় সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, ৪০টি আসনে জয়ী কংগ্রেস, ২৫টি আসনে জয়ী বিজেপি, নির্দল প্রার্থীরা জয়ী ৩টি আসনে।

গুজরাতে এ বারের বিধানসভা নির্বাচনের ফলাফলের ট্রেন্ড আসতে দেখা গেল বিজেপির প্রায় ৮৭% ভোট পেয়েছে। অপর দিকে কংগ্রেস পেয়েছে প্রায় ৯ শতাংশ ভোট এবং আম আদমি পার্টি পেয়েছে ৩ শতাংশ ভোট। ১৮২ আসনের বিধানসভায় সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, ১৫৬টি আসনে জয়ী বিজেপি, ১৭টি আসনে জয়ী কংগ্রেস, আম আদমি পার্টি জয়ী ৫টি আসনে, নির্দল প্রার্থীরা জয়ী ৪টি আসনে।

সূত্রের খবর, জয়ী বিধায়ক কেনাবেচা রুখতে কংগ্রেস ইতিমধ্যেই নাকি রিসোর্টের খোঁজ করা শুরু করেছে, যেখানে তাদের বিধায়কদের তারা বিজেপির থেকে নিরাপদ রাখতে পারে। গতকাল বিজেপিকে হারিয়ে দিল্লি পুরভোটে জেতার পর গতকাল সন্ধেবেলা আপ নেতা এবং দিল্লির উপ মুখ্যমন্ত্রীমনীশ শিশোদিয়া একটি টুইট করে বলেন যে ইতিমধ্যেই দিল্লির জয়ী আপ প্রার্থীদের কাছে ফোন আসা শুরু হয়ে গেছে। বিজেপি তাদের খেলা শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#gujarat, #Himachal Pradesh, #Gujarat election, #Himachal Pradesh Legislative Assembly Election 2022

আরো দেখুন