খেলা বিভাগে ফিরে যান

রুদ্ধশ্বাস ম্যাচে পেনাল্টিতে ডাচদের হারিয়ে সেমিফাইনালে মেসির আর্জেন্টিনা

December 10, 2022 | 2 min read

আজ লুসেইল স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস।  দুজনের কাছেই ম্যাচটি ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। মেসি ম্যাজিক দেখতে উপস্থিত ছিলেন দর্শকরা। মেসিও হতাশ করলেন না। গোল করলেন এবং করালেন লিওনেল মেসি।

প্রথমার্ধের ৩৫ মিনিটের মাথায় মেসি ডাচদের ডিফেন্ডারদের বোকা বানিয়ে পাস দেন মলিনাকে। প্রথম গোল করে নীল সাদা বাহিনী কে এগিয়ে দেয় মলিনা।  দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় আর্জেন্টিনা, এবং সেখানে এবার নিজে গোল করলেন মেসি। এটি ছিল ফুটবল বিশ্বকাপে তাঁর দশম গোল।  যখনই মেসির পায়ে বল, দর্শকরাও ফেটে পড়েছেন উল্লাসে। নেদারল্যান্ডসও পাল্টা আক্রমণ করে যাচ্ছিল এবং অবশেষে ৮৩ মিনিটের মাথায় নেদারল্যান্ডসের হয়ে গোল করেন উইঘর্স্ট। ইনজুরি টাইমে ১০১ মিনিটের মাথায় ফ্রি কিক পাসি ডাচরা। বড় শট না মেরে আর্জেন্টিনার ওয়ালের মধ্যেই থাকা ডাচ খেলোয়াড়দের ছোটো পাস দেন কুপমেইনার্স। কিছু বুঝে ওঠার আগেই গোল করে দেন উইঘর্স্ট।

২-২ করে সমতা ফেরায় নেদারল্যান্ডস এবং খেলা পেনাল্টি পর্যন্ত গড়ায়। এরই মধ্যে মাঠের মধ্যে বিশৃঙ্খলা দেখা দেয় দুই দলের মধ্যে। যার ফলস্বরূপ ৬টি হলুদ কার্ড দেখেন নেদারল্যান্ডসের খেলোয়াড়রা ও ৮টি হলুদ কার্ড দেখেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। নেদারল্যান্ডসের ডামফ্রিস দেখলেন লাল কার্ড। 

প্রথম দুটি পেনাল্টি মিস করে দেয় ডাচেরা। আর্জেন্টিনার হয়ে পেনাল্টিতে গোল করলেন মেসি, পারেদেস, মন্টি, মার্টিনেজ। নেদারল্যান্ডসের হয়ে পেনাল্টিতে গোল পেলেন উইঘর্স্ট, কুপমেইনার্স ও জং। অবশেষে ৪-৩ গোলে নেদারল্যান্ডসকে আর্জেন্টিনা হারিয়ে দিয়ে পৌঁছে গেল সেমি ফাইনালে। সেখানে তাদের মুখোমখি ক্রোয়েশিয়ার সঙ্গে। এই জয়ের অন্যতম কৃতিত্ব অবশ্যই আর্জেন্টিনার গোলকিপার এমি মার্টিনেজেরও। দুর্দান্ত গোলকিপিং করে ফুটবল প্রেমীদের মন জয় করে নিলেন তিনি।

গোটা ম্যাচে বল পজেশন ছিল নেদারল্যান্ডসের কাছে ৫২ শতাংশ ও আর্জেন্টিনার কাছে ৪৮ শতাংশ। ডাচদের ফাউল সংখ্যা ৩০টি ও আর্জেন্টিনার ফাউল সংখ্যা ১৮টি।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে উচ্ছ্বাস মেসিদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Argentina, #netherlands, #Qatar World Cup 2022, #FIFA World Cup

আরো দেখুন