খেলা বিভাগে ফিরে যান

আজ কোয়ার্টার ফাইনালেও পর্তুগালের প্রথম একাদশে রাখা হচ্ছে না রোনাল্ডোকে!

December 10, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: Getty Images

আজ শনিবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর মুখোমুখি হচ্ছে পর্তুগাল। এই ম্যাচের আগে একটাই আলোচনা-আজ কি পর্তুগালের প্রথম একাদশে জায়গা পাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? না কি এদিন রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হবে তাকে!


ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এমনিতেই সব সময় আলোচনায়। আর এখন যে পরিস্থিতি, তাতে নিজেদের কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে পর্তুগালের সংবাদিক সম্মেলনে রোনাল্ডো ছাড়া অন্য কোনো বিষয়েও যে প্রশ্ন হলো, এটাই তো বেশি। তিনি সর্বকালের সেরা ফুটবলারদের একজন, দলের অধিনায়কও, আর তাঁকেই কিনা বসিয়ে রাখা হচ্ছে বেঞ্চে! এ নিয়ে যখন তোলপাড়, তখনই পর্তুগিজ সংবাদমাধ্যমে খবর বেরিয়েছে, রাগ করে রোনালদো বিশ্বকাপ ছেড়ে চলে যেতে চেয়েছিলেন। বিশ্বকাপের দীর্ঘ ইতিহাস অনেক কিছু দেখেছে। শৃঙ্খলাভঙ্গের জন্য খেলোয়াড়দের দেশে ফেরত পাঠিয়ে দেওয়ার ঘটনাও ঘটেছে অনেকবারই, যা এই বিশ্বকাপেও হয়েছে। তবে ক্রিস্টিয়ানো রোনালদোর মতো এমন আবেগে উথালপাতাল গল্পের সঙ্গে এর আগে পরিচয় হয়েছে বলে মনে হয় না।
পর্তুগাল শিবির সূত্রে খবর, কোয়ার্টার ফাইনালে বেঞ্চে থাকতে হচ্ছে রোনাল্ডোকে। প্রথম একাদশে জায়গা পাচ্ছেন আগের ম্যাচের হ্যাটট্রিকম্যান গঞ্জালো রামোস।


ফের্নান্দো সান্তোস বৃহস্পতিবার দলকে অনুশীলন করান। এসময় মূল দলের সঙ্গে ছিলেন না রোনাল্ডো। রিজার্ভ খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করেন তিনি। তবে সুইসদের বিপক্ষে প্রথম একাদশে থাকলেও এদিন অনুশীলনে ছিলেন না রুবেন দিয়াস। তিনি এদিন মাঠে অনুশীলন না করে শুধু জিমে সময় কাটিয়েছেন।


কোয়ার্টার ফাইনালে পর্তুগালের সম্ভাব্য একাদশ: দিয়েগো কস্তা, দালত, পেপে, আন্তোনিও সিলভা, রাফায়ে গুয়েরেইরো, কার্ভালহো, বেনার্দো সিরভা, ওটাভিও, ব্রুনো ফার্নান্দেস, জোয়াও ফেলিক্স ও গঞ্জালো রামোস।


প্রসঙ্গত, সুইজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশেও জায়গা পাননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে বেঞ্চে রেখে গঞ্জালো রামোসকে মাঠে নামান কোচ সান্তোস। রামোস হ্যাটট্রিকও করেন। এরইমধ্যে পর্তুগালের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়, সান্তোসের সঙ্গে দ্বন্দ্বের জেরে কাতার তথা পর্তুগাল শিবির ছাড়ার হুমকি দেন সি আর সেভেন।


যদিও পর্তুগাল ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার একটি খবর প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে জাতীয় দলের কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে কথোপকথনের সময় নাকি ক্রিস্টিয়ানো জাতীয় দল ছাড়ার হুমকি দিয়েছেন।

এফপিএফ স্পষ্ট করে জানিয়ে দিতে চায়, জাতীয় দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো কোনও সময়েই জাতীয় দল ছাড়ার হুমকি দেয়নি। জাতীয় দলের প্রতি তার দায়বদ্ধতা প্রশ্নাতীত।


সান্তোস-ফেলিক্স চেষ্টা করে যাচ্ছেন। তবে এই বিতর্ক কি আর এখানেই শেষ হওয়ার জিনিস! বিশ্বকাপের পাশাপাশি এ যেন আরেকটা খেলা চলছে!

TwitterFacebookWhatsAppEmailShare

#Cristiano Ronaldo, #Portugal, #Morocco vs Portugal, #CR7

আরো দেখুন