খেলা বিভাগে ফিরে যান

ব্রাজিল হারতেই নেট দুনিয়ায় ভাইরাল আর্জেন্টিনার সমর্থক হওয়ার আবেদনপত্র

December 11, 2022 | 2 min read

ফুটবল মানেই ব্রাজিল-আর্জেন্টিনা যুদ্ধ, সেই যুদ্ধ ছড়িয়ে পড়ে মাঠের বাইরেও। এমনকি ভাগ বসায় বন্ধুত্বেও। বিশ্বকাপের আবহে সেই দ্বৈরথ আরও জমে উঠেছে। দুই দেশের সমর্থকদের মধ্যে রীতিমতো যুদ্ধের ঝড় উঠেছে। চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে নেইমাররা। তারপরেই সমাজ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে ব্রাজিল থেকে আর্জেন্টিনার সমর্থক হিসেবে যোগদানের আবেদন পত্র।

সাম্বার সমর্থকের আবেদনের বয়ানে লেখা হচ্ছে, ব্রাজিলের হারে মর্মাহত, তাই দলবদলের সিদ্ধান্ত নিচ্ছি। সোশ্যাল মিডিয়ায় এই ফর্ম ভাইরাল। এই আবেদনপত্র ঘিরে হাসির রোল উঠেছে। এর সঙ্গে বাস্তবের কোনও সম্পর্ক নেই। নিছক মজা বা ইয়ার্কি হিসেবেই এই ফর্ম ঘোরাফেরা করেছে। দলবদল শব্দটি হয়ত গত দুবছর বাংলার সংবাদমাধ্যম সবচেয়ে বেশি ব্যবহার করেছে। রাজনৈতিক ময়দান থেকেই সেই শব্দই এসে পড়ল ফুটবলের ময়দানে।

অবশ্য দলবদল ফুটবল নতুন কোনও শব্দ নয়। একসময় কলকাতার ময়দান বহু দলবদলের সাক্ষী থেকেছে। প্লেয়ার দখলের লড়াই সকলের জানা। কিন্তু সেসব দিন ময়দান থেকে বহু আগেই উবে গিয়েছে। এবার সমর্থকদের খোঁচা আর ব্যাঙ্গে ফিরে এল দলবদল।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া আবেদনপত্র


ব্রাজিলের হারের পর সমর্থকদের কাটা ঘায়ে নুনের ছিটের দিতে সোশ্যাল মিডিয়াজুড়ে ভাইরাল হয়েছে, ব্রাজিল থেকে আর্জেন্টিনার সমর্থক হওয়ার ফর্ম। কিছুদিন আগেই আর্জেন্টিনা থেকে ব্রাজিলে আসার ফর্মও ভাইরাল হয়েছিল। যদিও সমর্থকরা দলবদলের বিষয় নৈব নৈব চ-ই বলছেন। কিন্তু বাঙালির রস বোধ যে শেষ হয়ে যায়নি তা বেশ বোঝা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Brazil, #Argentina, #FIFA World Cup 2022

আরো দেখুন