রাজ্য বিভাগে ফিরে যান

‘ডিসেম্বর ধামাকা’র তারিখ পেছলেন শুভেন্দু, দিলীপের খোঁচা, দিশেহারা BJP কর্মীরা!

December 12, 2022 | 2 min read

ডিসেম্বর ধামাকা খণ্ডন খোদ রাজ্য বিজেপিতে! নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছিলেন, ১২, ১৪ এবং ২১ ডিসেম্বর ‘ধামাকা’ থাকবে। সেই রহস্য উন্মোচন করতে গিয়ে শুভেন্দু কী বলেন, সেদিকেই কৌতূহল ছিল সবার। কিন্তু, সোমবার বিকেলে হাজরা মোড়ে শুভেন্দু একটি সভা করেন। সেখানে তিনি বলেন ডিসেম্বর নয়, জানুয়ারিতে সেই ধামাকা পিছিয়ে গেছে। এবার আর ডিসেম্বর নয়, তিনি বললেন- ‘‘আগামী ১৩ জানুয়ারির মধ্যে ধেড়ে ইঁদুর ধরা পড়বে।’’


বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘ডিসেম্বর’ তত্ত্ব খারিজ করেছেন। একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে দিলীপ ঘোষ শুভেন্দুর সেই তত্ত্বের প্রশ্নে বলেন, এভাবে রাজনীতি হয় না। কোনও দিন ঘোষণা করে কিছু বলা যায় না।


রাজ্য বিজেপিতে দিলীপ ঘোষের সঙ্গে শুভেন্দুর মতভেদ নতুন নয়। হাজারার সভা থেকে আবার দিলীপের এই মন্তব্যেরই পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন শুভেন্দু। সভামঞ্চ থেকে তিনি বলেন, ‘‘আমি মর্নিংওয়াকে বেরিয়ে প্রেসকে কিছু বলি না।’’ উল্লেখ্য, প্রাতর্ভ্রমণে বেরিয়ে দিলীপকে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে দেখা গিয়েছে বার বার।


উল্লেখ করা যেতে পারে, বিগত বেশ কিছুদিন ধরেই রাজ্যের বিরোধী দলনেতা দাবি করে আসছিলেন , ডিসেম্বর মাসেই সংকটে পড়বে রাজ্য সরকার। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও শুভেন্দুর কোথায় সায় দিয়েছিলেন। তখন অবশ্য দিলীপ ঘোষও বলেছিলেন, ডিসেম্বরে খেলা হবে। দিনকয়েক আগে শুভেন্দু রাজ্য সরকারকে হুঁশিয়ারি দেন এবং তিনটি তারিখও ঘোষণা করে বলেন, ১২, ১৪ এবং ২১ ডিসেম্বর কী হয় দেখুন! কিন্তু ১২ তারিখ সোমবার কিছুই হয়নি। তারপর হাজরা থেকে শুভেন্দু জানান যে তারিখ পিছিয়ে গেছে আগামী বছরের জানুয়ারি মাসে।

স্বভাবতই ওয়াকিবহাল মহলে প্রশ্ন উঠেছে, তাহলে কি ফাঁকা আওয়াজ দিচ্ছেন শুভেন্দু? এমনিতেই এই রাজ্যে বিজেপি গোষ্ঠী কোন্দলে জর্জরিত। তার মাঝে এরকম তারিখ ঘোষণা করে তারপর তা পেছনোয় দলের নিচুতলার কর্মীরা শুভেন্দুর প্রতি কি বিশ্বাস হারাচ্ছেন না? এই প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #BJP Bengal, #politics, #bengal politics, #bjp, #suvendu adhikari

আরো দেখুন