বিনোদন বিভাগে ফিরে যান

গেরুয়াবাহিনীর ‘পাঠান’ বয়কটের ডাক, KIFF-এ কৌশলী জবাব শাহরুখের

December 15, 2022 | < 1 min read

করোনা আতঙ্ক কাটিয়ে ফের চেনা রূপে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সূচনা হল ২৮ তম চলচ্চিত্র উৎসবের (KIFF 2022)। মঞ্চে ছিলেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, রানি মুখোপাধ্যায়, জয়া বচ্চন। ছিলেন টলিউডের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, মিমি চক্রবর্তী, শ্রাবন্তী চট্টোপাধ্যায়রা। ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলায় বক্তব্য রাখলেন শাহেনশা, বাদশাহরা।


২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে দেখা গেল বাদশাকে। উৎসব মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে শাহরুখ বলেন, “আধুনিক সময়ে অন্যতম জোরাল মাধ্যম সিনেমা…সোশ্যাল মিডিয়া সিনেমাকে নেগেটিভভাবে প্রভাবিত করবে বলে মনে হয়। সিনেমা সামাজিক সামাজিক মাধ্যমের নেতিবাচকতা মোকাবেলা করতে পারে। এই সময় সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সোশ্যাল মিডিয়ায় অনেক সময় সংকীর্ণ মানসিকতার প্রকাশ করা হয়। সোশ্যাল মিডিয়া প্রায়শই একটি নির্দিষ্ট সংকীর্ণ দৃষ্টিভঙ্গির দ্বারা চালিত হয়। আমি কোথাও পড়েছি, নেতিবাচকতাই সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ায়।’’


চলচ্চিত্র উৎসবের মঞ্চে শাহরুখের এই ধরণের মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ। কারণ, সমাজ মাধ্যম থেকে ইউটিউব, নেটদুনিয়ায় ঝড় তুলেছে শাহরুখ-দীপিকার ‘বেশরম রঙ’। পাঠান ছবির প্রথম গান বেশরম রঙ (Besharam Rang) মুক্তি পেতেই ভাইরাল হয়েছে। আর গানের ভিডিও নিয়ে বেধেছে বিপত্তি, শুরু হয়েছে বিতর্ক। একদল মানুষ মূলত বিজেপিপন্থী রে রে করে উঠেছেন ভিডিওতে দীপিকাকে দেখে। গানের দৃশ্যে গেরুয়া রঙের বিকিনিতে নজর কেড়েছেন দীপিকা (Deepika Padukone)। বিকিনির রঙ গেরুয়া দেখেই বেজায় চটেছেন বিজেপির মন্ত্রী। টুইটারেও ছবি বয়কটের ডাক দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে শাহরুখ কৌশলে নেটমাধ্যমে গেরুয়াবাহিনীর ‘পাঠান’ বয়কটের ডাকের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গেলেন।

https://drishtibhongi.in/2022/12/15/netizens-start-boycott-trend-on-twitter-against-shah-rukh-khans-film-pathaan/

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata International Film festival, #kiff 2022, #Pathaan, #KIFF, #Shahrukh Khan

আরো দেখুন