খেলা বিভাগে ফিরে যান

জিতেও কাঁটা! বিতর্ক পিছু ছাড়ল না মেসিদের

December 19, 2022 | < 1 min read

সাড়ে তিন দশকের প্রতীক্ষার অবসানের রাতেও বিতর্ক পিছু ছাড়ল না আর্জেন্টিনার। হাত দিয়ে গোল থেকে মাদক, অনেক বিতর্কই ঘিরে থেকেছে আর্জেন্টিনা ফুটবলকে। এদিনও তিন কাঁটায় বিদ্ধ হল মেসিদের জয়।

মার্টিনেজের ইঙ্গিত:

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম কান্ডারি হলেন মার্টিনেজ। ফলে যোগ্য দাবিদার হিসেবে গোল্ডেন গ্লাভস পেলেন তিনি। কিন্তু গোল্ডেন গ্লাভস হাতে নিয়েই অশ্লীল ভঙ্গিতে ইঙ্গিত করলেন মার্টিনেজ। সমাজ মাধ্যমে যা ভাইরাল হয়েছে।

মেসির গায়ে কাতারী আলখাল্লা:

মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার আগে তাঁকে পরিয়ে দেওয়া হল বিস্ত। এই বিস্ত জিনিসটা কী? বিস্ত হল আরবের পুরুষদের এক বিশেষ ধরণের পোশাক। এখন বিতর্ক শুরু হয়েছে, মেসির গায়ে বিস্ত চাপিয়ে, জোর করে আরবের সংস্কৃতি চাপিয়ে দেওয়া হল কি না?

এমবাপের জন্যে নীরবতা:

রবিবার আর্জেন্টিনা তথা মেসির হাত থেকে প্রায় বিশ্বকাপ ছিনিয়ে নিয়েছিলেন কিলিয়ান এমবাপে। ২৩ বছরের তরুণ ফাইনালে হ্যাটট্রিক করে, নজির গড়েছেন। কিন্তু কালকের কুরুক্ষেত্রে এমবাপের জন্যে কর্ণের চরিত্রটি বরাদ্দ ছিল। জিতে সাজঘরে ফিরে নেচে-গেয়ে জয় উপভোগ করছিলেন মার্টিনেজরা। নাচের মাঝে হঠাৎ করেই হাত তুলে সকলকে থামিয়ে মার্টিনেজ বলেন, এমবাপের জন্য এক মিনিটের নীরবতা। কয়েক সেকেন্ড সবাই চুপ করে থাকে। তারপর ফের উল্লাস শুরু হয়। এই ঘটনা মোটেই খেলোয়াড়সুলভ নয়। ফলে বিতর্ক ভালই জমাট বেঁধেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#World Cup 2022, #Emiliano Martínez, #Argentina

আরো দেখুন