খেলা বিভাগে ফিরে যান

হাসপাতালেই বড়দিন কাটাবেন ফুটবলের জাদুকর পেলে

December 22, 2022 | < 1 min read

ব্রাজিলিয়ান ফুটবল আইকন পেলের (Pele) ক্যান্সার বেড়েছে এবং ক্রিসমাসে হাসপাতালে থাকবেন কারণ তিনি “কিডনি এবং কার্ডিয়াক ডিসফাংশন” সম্পর্কিত চিকিৎসার অধীনে রয়েছেন।

৮২ বছর বয়সী পেলে, যিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলারদের একজন হিসাবে বিবেচিত হন, তাঁর চিকিৎসার পুনর্মূল্যায়ন এবং শ্বাসযন্ত্রের সংক্রমণের প্রবণতার জন্য নভেম্বর থেকে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে হাসপাতালে তিনি ভর্তি।

“আমাদের বাড়িতে ক্রিসমাস স্থগিত করা হয়েছে,” পেলের মেয়ে কেলি নাসিমেন্টো (kelly nascimento) ইনস্টাগ্রামে বলেছেন, তাদের সমর্থনের জন্য মানুষকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

গত বছরের সেপ্টেম্বরে কোলন থেকে একটি টিউমার অপসারণের পর থেকে পেলের নিয়মিত চিকিৎসা চলছে। তবে ক্যান্সার অন্য অঙ্গে ছড়িয়েছে কি না সে বিষয়ে তার পরিবার বা হাসপাতাল কেউই মন্তব্য করেনি বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি।

পেলে ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০ সালে ব্রাজিলকে বিশ্বকাপের গৌরব অর্জন করতে সাহায্য করেছিলেন। নেইমার সম্প্রতি ২০২২ ফিফা বিশ্বকাপে ব্রাজিলের শীর্ষ স্কোরার (৭৭ গোল) পেলের সর্বকালের রেকর্ডটি বেঁধেছেন। ব্রাজিলের খেলোয়াড় এবং ভক্তরা বিশ্বকাপ চলাকালীন পেলের ছবি সম্বলিত বিশাল ব্যানার উড়িয়ে পেলেকে শ্রদ্ধা জানান।

TwitterFacebookWhatsAppEmailShare

#christmas, #hospital, #Pele

আরো দেখুন