বিনোদন বিভাগে ফিরে যান

২০২২-এর সেরা ১০ জনপ্রিয় বাংলা ওয়েব সিরিজ, একনজরে

December 27, 2022 | 2 min read

বাংলা ওয়েব সিরিজের একটি সুপরিচিত প্ল্যাটফর্ম হল OTT, যেখানে দর্শকদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে বাংলা জনপ্রিয় ওয়েব সিরিজগুলি। ২০২২ সালে দর্শকদের চমকে দিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে কিছু সেরা ওয়েব সিরিজ।

দৃষ্টিভঙ্গির বিচারে ২২-এর সেরা দশ ওয়েব সিরিজের তালিকা

মহাভারত মার্ডারস (Mahabharat Murders 2022)

মহাভারত মার্ডারস হল জনপ্রিয় এক ক্রাইম থ্রিলার। ২০২২ সালের ১৩ মে সিরিজের মুক্তি পেয়েছিল। এখানে মহাভারতের বিভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনা করা হয়েছে এবং এটি সমাধানের জন্য হত্যা রহস্যের ব্যাখ্যা করা হয়েছে। আধুনিক দুর্যোধন ২১ শতকের পাণ্ডব, যুধিষ্ঠির এবং দ্রৌপদী শিকারের উপর ভিত্তি করে তৈরি। এটি Hoichoi-এর অন্যতম সেরা বাংলা ওয়েব সিরিজগুলির মধ্যে একটি।

ব্যোমকেশ (Byomkesh)

ব্যোমকেশ হল জনপ্রিয় বাংলা ওয়েব সিরিজ। এটি ১৪ অক্টোবর ২০১৭ সালে মুক্তি পেয়েছিল৷ রহস্য থ্রিলার এই বাংলা ওয়েব সিরিজে গোয়েন্দা ব্যোমকেশ ও তাঁর বন্ধু অজিতের সাথে যাত্রা এবং তিনি কীভাবে রহস্য সমাধান করেন তা দেখানো হয়েছে।

একেন বাবু (Eken Babu)

এই সিরিজটি একেন বাবুর গোয়েন্দা গল্পের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। এখানে একেন বাবু আদতে একজন গোয়েন্দা, একজন পুরোদস্তুর বাঙালি। বিভিন্ন সমস্যা সমাধান করে সামান্য অর্থ উপার্জন করে থাকেন। এটি ৮ই অক্টোবর ২০২১-এ মুক্তি পেয়েছিল।

গোরা (Gora)

গোরা একটি ভারতীয় ক্রাইম থ্রিলার বাংলা ওয়েব সিরিজ। এটি ৭ই জানুয়ারী ২০২২-এ প্রকাশিত হয়েছিল৷ গোরা, একজন প্রাইভেট গোয়েন্দা, যিনি নিজেকে একজন সিরিয়াল কিলার বিশেষজ্ঞ বলে মনে করেন। তবে তিনি মানুষ, স্থান এবং মামলার নাম ভুলে যান, কিন্তু সিরিয়াল খুনের সমাধান করতে পারেন।

রহস্য রোমাঞ্চ সিরিজ (Rahasya Romancha Series)

রহস্য রোমাঞ্চ সিরিজ ৯ই আগস্ট ২০১৯-এ প্রিমিয়ার হয়েছিল। এটি একটি বাংলা ওয়েব সিরিজ। প্রাথমিকভাবে, এটি একটি থ্রিলার সিনেমা হিসাবে প্রকাশ হয়েছিল, কিন্তু পরে OTT প্ল্যাটফর্মে ওয়েব সিরিজে পরিণত হয়। এখানে দাদুর সঙ্গে দাদাগিরি করতে দেখা গিয়েছিল আমাদের কালো নেকড়কে। যিনি অমৃতাকে খুঁজে বের করার জন্য ব্যক্তিগত গোয়েন্দা মোরাকে নিয়োগ করেছিলেন।

মন্টু পাইলট (Montu Pilot)

বাংলা সেরা ওয়েব সিরিজের মধ্যে মন্টু পাইলট অন্যতম। এটি একটি রোমান্টিক বাংলা ওয়েব সিরিজ। মন্টু পাইলট চরিত্রে অভিনয় করছেন সৌরভ দাস। এই সিরিজ মন্টুর গল্প, শৈশবে থেকেই পাইলট হতে চেয়েছিলেন মন্টু কিন্তু দুর্ভাগ্যবশত তিনি নীলকুঠি থেকে বের হতে পারেনি। কিন্তু হঠাৎ একদিন ভ্রমরের সাথে মন্টুর দেখা হলে তার জীবন সম্পূর্ণ বদলে যায়। মন্টু কীভাবে প্রেমে পড়েন এবং ভ্রমরের জন্য কীভাবে তার জীবন বদলে যায়? তা এই ওয়েব সিরিজে দেখানো হয়েছে।

সুন্দরবনের বিদ্যাসাগর (Sundarbaner Vidyasagar)

সুন্দরবনের বিদ্যাসাগর ১১ মার্চ ২০২২-এ মুক্তি পেয়েছিল৷ গল্পটি সুন্দরবনের বিধবাদের জমি কুমিরখালি দিয়ে শুরু হয়। কিঙ্কর কিভাবে কুমিয়ারখালীর কষ্ট দূর করতে পারবে এবং গ্রামকেও সাহায্য করতে পারবে? এটি এই ওয়েব সিরিজে দেখানো হয়েছে।

মানভঞ্জন (Manbhanjan)

মানভঞ্জন ওয়েব সিরিজ হল রবীন্দ্রনাথ ঠাকুরের একই নামের একটি গল্পের রূপান্তর। গল্পটি আবর্তিত হয়েছে গৃহবধূ গিরিবালাকে ঘিরে, যিনি স্বামীর বাড়িতে একাকী জীবন কাটান।

কারাগার সিজন এক এবং দুই (Karagar)

কারাগার সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত একটি বাংলা রোমাঞ্চকর ওয়েব ধারাবাহিক। ভারতীয় বাংলা ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে ২০২২ সালের ১৮ আগস্ট থেকে এটি স্ট্রিমিং শুরু হয়। চঞ্চল চৌধুরীর নির্বাক অভিনয় মুগ্ধ করেছিল আবাল-বৃদ্ধ-বনিতা দর্শককে। এই সিরিজ এতটাই উন্মাদনা সৃষ্টি করেছিল যে, তার আঁচ গিয়ে পড়েছিল বাংলাদেশ চলচ্চিত্র উৎসবেও। ডিসেম্বরে মুক্তি পেয়েছে কারাগারের দ্বিতীয় সিজন।

ফেলুদার গোয়েন্দাগিরি (Feludar Goendagiri)

সৃজিত মুখোপাধ্যায়কে নিয়ে বাঙালির আগ্রহের শেষ নেই। ২০২২-এর জুন মাসে ওটিটি মাধ্যমে মুক্তি পেয়েছিল তাঁর পরিচালিত ‘ফেলুদার গোয়েন্দাগিরি: দার্জিলিং জমজমাট’। ৬ পর্বের এই সিরিজ, দীর্ঘদিন ধরেই অনুরাগীদের প্রতীক্ষা পূরণ করতে সক্ষম হয়েছিল। এতে টোটা রায়চৌধুরী অভিনীত নতুন ফেলুদাকে নিয়ে দর্শকের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হয়েছিল। এর আগে টোটা ছিন্নমস্তার অভিশাপ সিরিজেও ফেলুদার ভূমিকায় অভিনয় করেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Entertainment, #Tollywood, #Bengali, #WebSeries, #Ott Platform, #Bengali webseries, #Best webseries

আরো দেখুন