পেটপুজো বিভাগে ফিরে যান

২০২২ সাল জুড়ে প্রতি সেকেন্ডে ৩ খানা করে বিরিয়ানি খেয়েছে ভারতীয়রা?

December 29, 2022 | < 1 min read

আজকাল আমাদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হল ফুড ডেলিভারি অ্যাপ্লিকেশন। খিদে পেলেই মুঠোফোন বের করে কয়েকটা ক্লিক আর কয়েক মিনিটের মধ্যে হাজির খাবার। ফুড ডেলিভারী সংস্থাগুলো যেন ভূতের রাজা হয়ে উঠেছে আমাদের জীবনে। বাহারি খাবারের মধ্যে মানুষ সবচেয়ে বেশি বেছে নিচ্ছেন বিরিয়ানিকে। এমন তথ্যই প্রকাশ্যে এসেছে সুইগির সমীক্ষায়।

জনপ্রিয় ফুড ডেলিভারী অ্যাপ্লিকেশন সুইগির বার্ষিক সমীক্ষা বলছে, তাদের সংস্থায় অর্ডার করা খাবারের মধ্যে শীর্ষস্থানে রয়েছে বিরিয়ানি। সুইগির সপ্তম বছরের বার্ষিক রিপোর্টে আবারও, বিরিয়ানি বিজয়ী হয়েছে। এই নিয়ে চিকেন বিরিয়ানি টানা সাত বছর যাবৎ অ্যাপে সর্বাধিক অর্ডার করা খাবার হিসেবে শীর্ষে থাকল। প্রতি মিনিটে ১৩৭ টি বিরিয়ানি অর্ডার করা হচ্ছে। অর্থাৎ প্রতি সেকেন্ডে ২.২৮টি করে বিরিয়ানির অর্ডার আসছে সুইগিতে। চিকেন বিরিয়ানির পরেই রয়েছে মাশালা দোসা, চিকেন ফ্রাইড রাইস, পনির বাটার মাশালা এবং বাটার নান। এছাড়াও সুশি, মেক্সিকান-কোরিয়ান খাবার এবং পাস্তার মতো খাবারও ভারতীয়রা অর্ডার দিচ্ছে। গভীর রাতে দেদার বিকোচ্ছে পপকর্ন। গোটা বছরে রাত ১০টার পর ২০ লক্ষের বেশি পপকর্নের অর্ডার এসেছে। গুলাবজামুনও বিক্রি হয়েছে চুটিয়ে, বাইশ সালে ২৭ লক্ষ বার গুলাবজামুন অর্ডার করা হয়েছে।

স্ন্যাকসের মধ্যে সিঙ্গারা শীর্ষে, ৪০ লক্ষ বার সিঙ্গারার অর্ডার এসেছে। এর পরেই রয়েছে পাও ভাজি, ফ্রেঞ্চ ফ্রাই, গার্লিক ব্রেডস্টিক এবং হট উইংস। একই সঙ্গে অ্যাপটি থেকে ৫০ লক্ষ কিলোগ্রামেরও বেশি ফল এবং শাকসবজি বিক্রি হয়েছে। বেশিরভাগ অর্ডার এসেছে বেঙ্গালুরু, মুম্বাই এবং হায়দ্রাবাদের মতো শহরগুলি থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Foods, #delicious, #Biriyani, #Indians

আরো দেখুন