দেশ বিভাগে ফিরে যান

বর্ষবরণের ভোরে দিল্লিতে তরুণীকে নৃশংসভাবে হত্যার ঘটনায় নাম জড়াল বিজেপি’র

January 2, 2023 | 2 min read

রাজধানী দিল্লিতে বর্ষবরণের ভোরে লজ্জাজনক দুর্ঘটনায় এক তরুণীর মৃত্যুতে মাথা হেঁট হয়ে গেছে সকলের। গাড়ির ধাক্কায় তরুণীর মৃত্যু ঘিরে উত্তাল দিল্লি। এবার এই নৃশংস ঘটনায় বিজেপি যোগের অভিযোগ উঠল। এই ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে, তার মধ্যে একজন বিজেপি নেতা।

বর্ষবরণের রাতে স্কুটি চালিয়ে বাড়ি ফিরছিলেন বছর কুড়ির ওই তরুণী। সুলতানপুরীর কাছে একটি মারুতি সুজ়ুকি বালেনো গাড়ি ধাক্কা দেয় স্কুটিতে। রাস্তায় পড়ে যান তরুণী। তখনই গাড়ির চাকার একটি অংশ জড়িয়ে যায় তাঁর শরীরের একটি অংশ। সেই অবস্থাতেই প্রায় ১২ কিলোমিটার টেনেহিঁচড়ে নিয়ে যায় গাড়িটি। যার ফলে তাঁর শরীর থেকে জামা-কাপড় ছিঁড়তে থাকে। দুর্ঘটনাগ্রস্থ স্থানের বেশ অনেকটা দূর থেকে মহিলার নগ্ন দেহ উদ্ধার করেছে পুলিশ।পোশাকের পাশাপাশি তরুণীর শরীরের পিছনের অংশ চিরে ফালাফালা হয়ে যায়। রক্তাক্ত, ক্ষতবিক্ষত ওই তরুণীকে বাঁচানো যায়নি। ঘাতক গাড়ির ৫ সওয়ারিকেই পুলিশ গ্রেফতার করা হয়েছে। প্রশ্ন উঠছে, বর্ষবরণের রাতে রাজধানীর রাজপথে এমন ঘটনা ঘটে গেল অথচ পুলিশ টেরও পেল না!

মেয়ের সুবিচার চেয়ে সুলতানপুরি থানার সামনে এদিন সকাল থেকেই বিক্ষোভে শামিল মৃতার পরিবার। স্থানীয়রাই দফায় দফায় বিক্ষোভ দেখাতে থাকেন। ই বর্বর ঘটনার নিন্দায় মুখ খুলেছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা। তিনি এক টুইট বার্তায় লিখেছেন ‘বর্বরোচিত ঘটনা! লজ্জায় মাথা হেঁট হয়ে গেছে। একইসঙ্গে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও এই ঘটনাকে লজ্জাজনক ঘটনা বলে মন্তব্য করেছেন। দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল এই ঘটনায় দিল্লি পুলিশকে সমন জারি করেছেন।

দুর্ঘটনায় অভিযুক্ত ৫ জনের মধ্যে একজন বিজেপি নেতা। অভিযুক্ত মনোজ মিত্তাল বিজেপি নেতা বলে জানা গেছে। তার একাধিক পোস্টার এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। আদমি পার্টির মুখপাত্র সৌরভ ভরদ্বাজ অভিযোগ করেন, গ্রেপ্তার হওয়া পাঁচজনের মধ্যে অন্যতম মনোজ মিত্তাল আসলে একজন বিজেপি সদস্য। তাঁর অভিযোগ, লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা ও দিল্লি পুলিশের সিনিয়র আধিকারিক ইচ্ছাকৃতভাবে এই তথ্য ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে।


ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ২৭৯ (রাশ ড্রাইভিং) এবং ৩০৪-এ (অবহেলায় মৃত্যু ঘটানো) এর অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে এই মর্মান্তিক ঘটনায় দলের নাম জড়িয়ে যাওয়ায় অস্বস্তিতে বিজেপি। যদিও তাদের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া সামনে আসেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #Delhi Police, #Murder, #New Years Eve, #death case

আরো দেখুন