দেশ বিভাগে ফিরে যান

অঞ্জলি হত্যা: কী বলছে ময়না তদন্তের রিপোর্ট?

January 4, 2023 | < 1 min read

মঙ্গলবার সম্পন্ন হল দিল্লিতে গাড়ি চাপা দিয়ে হত্যা করা ২০ বছর বয়সী অঞ্জলি সিংহের অন্ত্যেষ্টিক্রিয়া। এদিন অঞ্জলির পরিবার এবং প্রতিবেশীরা অনেকেই “অঞ্জলি কো ইনসাফ দো (অঞ্জলিকে ন্যায়বিচার দিন)” লেখা ব্যানার বহন করে। বিক্ষোভকারীদের অনেকেই অভিযুক্ত পাঁচজনকে ফাঁসি দেওয়ার দাবি জানান।

অঞ্জলির মৃতদেহ তাঁর পরিবারের কাছে ছাড়ার আগে ময়না তদন্ত হয়েছিল। সেই রিপোর্ট থেকে জানা যাচ্ছে ২০ বছর বয়সী অঞ্জলীর দেহে অন্তত ৪০টি বাহ্যিক আঘাত ছিল, এমন তীব্রতা যে তার পাঁজরগুলি তার পিঠ থেকে উন্মুক্ত হয়ে গিয়েছিল কারণ ত্বকের চামড়া ছাড়ানো হয়েছিল।

তার মাথার খুলির গোড়া ভেঙ্গে গেছে এবং কিছু “মস্তিষ্কের ঘিলু অনুপস্থিত” ছিল। তার মাথায়, মেরুদণ্ডে এবং নীচের অঙ্গে আঘাত লেগেছিল, দুর্ঘটনা এবং প্রায় ১৩ কিমি টেনে নিয়ে যাওয়ার কারণে। ১ জানুয়ারির ভোরে দিকে তিনি একটি স্কুটারে একটি নববর্ষের পার্টি থেকে ফিরছিলেন।

তার মৃত্যুর কারণ “শক এবং রক্তক্ষরণ” হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে, এবং রিপোর্টে বলা হয়েছে যে আঘাতগুলি সম্মিলিতভাবে মৃত্যুর কারণ হতে পারে। “যৌন নিপীড়নের কোন আঘাত ইঙ্গিত নেই”। তার মা আশঙ্কা করেছিলেন যে তাকে ধর্ষণ করা হয়েছে কারণ মঙ্গলবার যখন তাঁর মৃতদেহ দাহ করা হয়েছিল, যখন রাস্তার ধারে তাঁর পোশাকবিহীন দেহ পাওয়া গেছিল।

ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, অঞ্জলি সিংহের সমস্ত আঘাতই ছিল “ব্লান্ট ফোর্স ইমপ্যাক্ট” এর ফলে। “সমস্ত আঘাতই সম্মিলিতভাবে স্বাভাবিক নিয়মে মৃত্যু ঘটাতে পারে। তবে, মাথা, মেরুদণ্ড, লম্বা হাড় এবং অন্যান্য আঘাতের আঘাতের কারণে স্বাভাবিক নিয়মে স্বাধীনভাবে এবং সম্মিলিতভাবে মৃত্যু ঘটতে পারে, বলেছে ময়নাতদন্তের রিপোর্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #autopsy report, #Anjali death case

আরো দেখুন