খেলা বিভাগে ফিরে যান

ফিরলেন বিশ্বকাপ জয়ী মেসি, গার্ড অব অনার দিয়ে অভ্যর্থনা পিএসজিতে

January 4, 2023 | 2 min read

নতুন নয়, এর আগেও এর আগেও তিনি ছুটি কাটিয়ে ফিরেছেন পিএসজিতে, কিন্তু এবারের ফেরাটা একেবারেই আলাদা! বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরনের পর এবার ফিরলেন লি‍ওনেল মেসি।

কালো টি–শার্ট, প্যান্ট, গায়ে চাপানো ধূসর জ্যাকেট ও সাদা কেডস পায়ে কালো গাড়ি থেকে নেমে ছোট ছোট পায়ে এগিয়ে আসছেন লিওনেল মেসি। ও হ্যাঁ, হাতে তিনটি ছোট ব্যাগও কিন্তু আছে। বলছি, পিএসজিতে মেসির আগমনের কথা। প্যারিসে এর আগেও অনেকবার ছুটি কাটিয়ে ফিরেছেন মেসি, তবে এবার ফিরলেন বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে।

গাড়ি থেকে নেমে সামনে এগিয়ে আসতেই চোখে–মুখে পড়তে দেখা গেল ক্যামেরার ফ্ল্যাশ। স্বাগত জানাতে যাঁরা দাঁড়িয়ে ছিলেন, তাঁদের সঙ্গে হাসিমুখে হাতও মেলালেন ‘এলএম টেন।’ সতীর্থ, কোচিং স্টাফ, ট্রেনিং সেন্টারের কর্মকর্তা-কর্মচারীরা এই মহাতারকাকে বরণ করে নিলেন ‘গার্ড অব অনার’ দিয়ে, নানা স্মারক উপহার দিয়ে।


মেসির আগমন নিয়ে পিএসজির টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ৬ সেকেন্ডের ভিডিওতেই মূলত দেখা গেল এসব। এরপর অন্য এক ভিডিওতে দেখা গেছে, অনুশীলনে নামার সময় মেসিকে দুই পাশে দাঁড়িয়ে গার্ড অব অনার দিয়ে বরণ করে নিয়েছে সতীর্থরা। তখন মেসির হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারকও। পরে স্মারক হাতে ছবিও তুলেছে মেসি।

এর আগে একাধিক ছবিতে মেসির দলে যোগ দেওয়ার মুহূর্তকে তুলে ধরেছে প্যারিসের ক্লাবটি। শুরুতে যে জামাকাপড় পরে এসেছেন তাতেই খেলোয়াড়দের সঙ্গে হাত মেলাতে দেখা গেল মেসিকে। পরে অনুশীলনের জার্সিতে দেখা করেছেন বাকিদের সঙ্গে। যাঁদের মধ্যে ছিলেন মেসির বন্ধু ও সতীর্থ ব্রাজিলিয়ান তারকা নেইমারও। সে সময় দুজনের মুখেই লেগে ছিল হাসি। মেসি ও নেইমারের সেই ছবির নিচে ভক্তরাও করেছেন নানা ধরনের মন্তব্য। একজন লিখেছেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন ফিরে এসেছেন’, অন্য একজন লিখেছেন, ‘শক্তি ফিরে এসেছে।’

আর লিখবেন না কেন? দলের সেরা তারকাকে ছাড়া অবশ্য পিএসজির নতুন বছরের শুরুটা ভালো হয়নি মোটেও। ২০২৩ সালে নিজেদের প্রথম ম্যাচে লঁসের কাছে হেরে যায় ক্রিস্তফ গালতিয়ের দল। ওই ম্যাচের পর কথা উঠেছিল মেসির অনুপস্থিতিতে ভুগিয়েছে পিএসজিকে। ফলে পিএসজি সমর্থকরা যেন হাঁফ ছেড়ে বাঁচলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Lionel Messi, #PSG, #messi, #Guard of Honour

আরো দেখুন