রাজ্য বিভাগে ফিরে যান

আমেরিকা ফেরত চারজনের শরীরে মিলল বিএফ ৭ সাব-ভ্যারিয়েন্ট, রয়েছেন হোম আইসোলেশানে

January 5, 2023 | < 1 min read

এবার রাজ্যে খোঁজ মিলল করোনাভাইরাসের ওমিক্রন বিএফ ৭ সাব-ভ্যারিয়েন্ট। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, রাজ্যে চারজনের শরীরে এই সাব-ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। তাঁরা প্রত্যেকেই আমেরিকা থেকে ফিরেছিলেন।

চীনে করোনা ভাইরাসের দাপট যথেষ্টই উদ্বেগে ফেলেছে সারা বিশ্বজুড়ে। তাই আগেভাগেই ভারত পরিস্থিতি সামাল দিতে প্রস্তুত। রাজ্য সরকার‍ও ইতিমধ্যেই নিয়েছে বিশেষ সতর্কতা।

যে চার জনের শরীরে ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে, তাঁদের মধ্যে তিন জন একটি পরিবারের। এক মহিলাও রয়েছেন তাঁদের মধ্যে। গত ডিসেম্বর মাসে তাঁরা আমেরিকা থেকে রাজ্যে আসেন। তারপরই তাঁদের শরীরে করোনা ধরা পড়ে। তাঁদের নমুনার জিনোম সিকোয়েন্সিং হয়। তাতেই নতুন বিফ.৭ ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া গিয়েছে।

এই চার জন বাড়িতে আইসোলেশানে ছিলেন। এ কারণে তাঁদের সংস্পর্শে অন্য কারও আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম রয়েছে। রাজ্যের এক স্বাস্থ্য অধিকর্তার মতে, এ বিষয়ে এখনই কোনও উদ্বেগের কারণ নেই। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, এনআইবিজি-র গবেষকরা জানিয়েছেন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার প্রবণতা বেশি থাকে, তবে বেশি অসুস্থ হওয়ার বা হাসপাতালে ভর্তি হওয়ার সম্ভাবনা কম থাকছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #USA, #Covid Update, #Bf7 variant, #West Bengal, #Corona Virus

আরো দেখুন